বাঁধনের ওয়েব সিরিজ মুক্তি পাবে আগস্টে

বাঁধনের ওয়েব সিরিজ মুক্তি পাবে আগস্টে

দেশীয় শোবিজে এই মূহুর্তে সবচেয়ে আলোচিত তারকা আজমেরী হক বাঁধন। কান চলচ্চিত্র উৎসবে তার ‘রেহানা মরিয়ম নূর’ পেয়েছে দারুণ প্রশংসা। দেশ-বিদেশের সাধারণ দর্শক ছবিটি এখনও দেখেননি। কানের রেশ কাটতে না কাটতেই বাঁধনকে দেখা গেল একটি টিজারে।

বাংলাদেশের লেখক মোহাম্মদ নাজিমউদ্দিনের থ্রিলার উপন্যাস ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেন নি’ অবলম্বনে একই নামে ভারতের স্বনামধন্য চলচ্চিত্রকার সৃজিত মুখার্জি নির্মাণ করেছেন তাঁর তৃতীয় ওয়েব সিরিজ। সম্প্রতি এর টিজার মুক্তি পেয়েছে। সিরিজটির কেন্দ্রীয় চরিত্র ‘মুশকান জুবেরী’র ভূমিকায় অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

অদ্ভুত এক রেস্তোরাঁকে ঘিরে গড়ে উঠেছে ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেন নি’র গল্প। এই রেস্তোরাঁয় রয়েছে অদ্ভুত সব খাবার। আর খাবারগুলোর নামও বেশ অদ্ভুত। যেমন নিরুপম নাল্লি নীহারি, মুস্কানি মিঠাই, আতর বিরিয়ানি, খাসনবিসের খোসুয়ে, শিকদার শিককাবাব ইত্যাদি। এইসব খাবার রেঁধে থাকেন রেস্তোরাঁটির মালিক মুশকান জুবেরী। খাবারগুলোর সুনাম ছড়িয়ে পড়ে চারদিকে। অনেক মানুষ তখন সেখানে ছুটে আসে। কেন? এই বিষয়ে অনুসন্ধানে নামে গোয়েন্দা নিরুপম চন্দ্র।

সিরিজটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আজমেরি হক বাঁধন (মুশকান জুবেরী), রাহুল বোস (নিরুপম চন্দ্র), অনির্বাণ ভট্টাচার্য (আতার আলি), অঞ্জন দত্ত (খারাজ খাসনবিশ), অনির্বাণ চক্রবর্তী (ওসি তপন সিকদার)।

সৃজিত মুখোপাধ্যায়ের প্রাথমিক পরিকল্পনা ছিল, বাংলাদেশের শিল্পী-কলাকুশলীদের নিয়ে কাজ করবেন (শিল্পী হিসেবে চঞ্চল চৌধুরী ও ফজলুর রহমান বাবুকে পছন্দও করেছিলেন)। পুরো সিরিজটির শুটিংও করবেন এখানেই। কিন্তু করোনার কারণে সৃজিতের পরিকল্পনা ভণ্ডুল হয়ে যায়। তিনি তখন কলকাতাকে বেছে নেন কাহিনির পটভূমি হিসেবে। আর মূল উপন্যাসের চরিত্রসমূহের নামেরও পরিবর্তন করেন (যেমন, উপন্যাসে নিরুপম চন্দ্রের নাম রয়েছে নূর সোদা, খারাজ খাসনবিশের খোদাদাদ শাহবাজ খান...)। টালিউড-বলিউডের অভিনয়শিল্পীদের বেছে নেন। মুশকান জুবেরীর চরিত্রে সৃজিতের ফার্স্ট চয়েজ ছিল পাওলি দাম। কিন্তু সিডিউলজনিত সমস্যায় তিনি অভিনয় করতে পারবেন না বলে জানান। তখন আকস্মিকভাবে আজমেরি হক বাঁধন নির্বাচিত হন মুশকান জুবেরীর ভূমিকায়।

শুরুতেই জানানো হয়েছে, ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেন নি’ ওয়েব সিরিজটির টিজার সম্প্রতি মুক্তি পেয়েছে। ১৩ আগস্ট হইচই-এর ব্যানারে সিরিজটি মুক্তি পেতে পারে।

Leave a Reply

Your identity will not be published.