বলিউডে বর্ষসেরা ৩

বলিউডে বর্ষসেরা ৩

ভারতীয় মিডিয়ার বিচারে এ বছরের সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন দীপিকা পাড়ুকোন।

দীপিকা ছাড়া এ বছরের সেরা অভিনেত্রীর তালিকায় আর কারা রয়েছেন? এই বিষয়ে ভারতের মিডিয়া কয়েকটি মানদণ্ড ঠিক করেছে। যেমন, বক্স অফিসে সাফল্য, তারকা ইমেজ প্রভৃতি। এ ক্ষেত্রে সেরা অভিনেত্রীর তালিকার শীর্ষে অবস্থান করছেন দীপিকা পাড়ুকোন, এ ছাড়া রয়েছেন ক্যাটরিনা কাইফ ও দিশা পাটানি।

সম্প্রতি দীপিকা অভিনীত ‘৮৩’ ছবিটি মুক্তির অল্প সময়েই সাড়া ফেলেছে। নিজের এই সাফল্য সম্পর্কে দীপিকা বলেন, ‘বছরে কতটা আলোচনায় থাকলাম বা থাকতে পারব, সেই হিসাব করে তো সিনেমা করা যাবে না। তবে দর্শকরা এ বছর আমাকে এতটা উচ্ছ্বাস নিয়ে গ্রহণ করেছেন, সে জন্য আমি কৃতজ্ঞ। অনেকেই বলেছে, বিয়ের পর তোমার ক্যারিয়ার শেষ হয়ে যাবে। কিন্তু আমি তা ভুল প্রমাণ করেছি।’

দ্বিতীয় অবস্থানে রয়েছেন ক্যাটরিনা কাইফ। কিছুদিন আগে মুক্তি পেয়েছে তার ‘সূর্যবংশী’ সিনেমাটি। এখানে ক্যাটের অভিনয়শৈলী দেখানো সুযোগ তেমন না থাকলেও গ্ল্যামার দর্শকদের ঠিকই আকর্ষণ করেছে। এ ছাড়া বছরের শেষে বিশাল আয়োজনে বিয়ে করে সবাইকে বিস্মিত করেছেন।

তৃতীয় অবস্থানে রয়েছেন দিশা পাটানি। এ বছর তিনি প্রথমবার সালমান খানের নায়িকা হয়েছেন। সেই সুযোগ পাওয়ার ফলাফলও তিনি পেয়েছেন। গ্ল্যামার আর অভিনয়ের দ্যুতিতে ঝলমল করছেন। বোঝাই যাচ্ছে যে, নায়িকাদের ইঁদুর দৌঁড়ে বলিউডে তিনি লম্বা সময়ের প্রতিযোগী।  

Leave a Reply

Your identity will not be published.