‘অ্যাভাটার’-এর সিক্যুয়েল ডিসেম্বরে

‘অ্যাভাটার’-এর সিক্যুয়েল ডিসেম্বরে

২০০৯ সালে বিশ্বব্যাপী আলোড়ন তুলেছিল বৈজ্ঞানিক কল্পকাহিনী নির্ভর ‘অ্যাভাটার’ ছবিটি। ১৩ বছর পর আগামী ডিসেম্বর আসছে এর দ্বিতীয় কিস্তি। তৈরি হয়ে আছে তৃতীয়টিও। 

সিনেপর্দায় স্পেশাল এফেক্টস কাকে বলে, তা দেখিয়ে দিয়েছিলেন নির্মাতা জেমস ক্যামেরন। একের পর এক রেকর্ড করেছিলো ছবিটি। সিক্যুয়েল ‘অ্যাভাটার- দ্য ওয়ে অফ ওয়াটার’ও যে চমকে ভরা এরই ঈঙ্গিত মিলেছে সম্প্রতি প্রকাশ হওয়া টিজার দেখে। এবার আর ঝুলন্ত দুনিয়ায় নয়, জলের নিচে ছবির কাহিনি সাজিয়েছেন পরিচালক জেমস ক্যামেরন।

‘অ্যাভাটার’-এর পটভূমিতে রয়েছে একদল লোভী মানুষ আর নিরীহ প্যানডোরাবাসীর গল্প। তাদের মধ্যে চলমান রয়েছে অসম কিন্তু সাহসী এক যুদ্ধ। কাহিনির সূত্রপাত ২১৫৪ সালে, যখন আর.ডি.এ আনঅবটেনিয়ামের খোঁজে প্যানডোরা নামক পৃথিবীর মতো এক গ্রহে গিয়ে মানুষ হাজির হয়। যার আবহাওয়া মানুষের নিঃশ্বাস উপযোগী নয়।

দ্বিতীয় কিস্তিতে জ্যাক সুলি ও নাভি নেইতিরির ভূমিকায় থাকছেন স্যাম ওয়ার্থিংটন ও জো সালদানা। তবে এবারের পর্বে দেখা যাবে ‘টাইটানিক’-এর নায়িকা কেট উইন্সলেটকেও। এ ছাড়াও থাকছেন স্টিফেন ল্যাং, সিগার্নি ওয়েভার ও ভিন ডিজেলের মতো তারকারা।

অস্কারজয়ী প্রযোজক জন বলেছেন, ‘জেমস ক্যামেরনের স্ক্রিপ্টগুলো সবসময় সর্বজনীন। চারটি সিক্যুয়েলের প্রতিটির কেন্দ্রে থাকবে সুলি পরিবার। প্রতিটি গল্প হবে আলাদা এবং সব কটির শেষটাও হবে ভিন্ন। প্রতিটি ফিল্মের জন্য একটি পরিপূর্ণ রেজুলেশন থাকবে। আবার চারটি মিলে তৈরি হবে একটি বৃহত্তর মহাকাব্যিক কাহিনি।’

***ট্রেলার দেখতে ক্লিক করুন: অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার

Leave a Reply

Your identity will not be published.