কিশোর কুমারের চরিত্রে রণবীর কাপুর

কিশোর কুমারের চরিত্রে রণবীর কাপুর

বায়োপিক নির্মাণে একের পর চমক দেখাচ্ছে বলিউড। খেলোয়াড়, অভিনয়শিল্পী, রাজনীতিবিদসহ বিশেষ অবদান রাখা ব্যক্তিদের জীবনী তুলে ধরা হচ্ছে বড়পর্দায়। এ তালিকায় আছে ‘ভাগ মিলকা ভাগ’, ‘মেরি কম’, ‘নীরজা’, ‘এম এস ধোনিঃ দ্য আনটোল্ড স্টোরি’, ‘দঙ্গল’, ‘পান সিং তমার’, ‘মঙ্গল পাণ্ডেঃ দ্য রাইজিং সর্বজিৎ’, ‘আজহার’, ‘সাঞ্জু’, ‘গান্ধী’ প্রভৃতি।

এবার কিংবদন্তী সংগীতশিল্পী কিশোর কুমারের জীবন নিয়ে তৈরি হতে যাচ্ছে বায়োপিক। তার ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন রণবীর কাপুর। এর আগে বলিউড সুপারস্টার সঞ্জয় দত্তের জীবনী ভিত্তিক ‘সাঞ্জু’ সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন রণবীর কাপুর।

অনুরাগ বসু পরিচালিত এই বয়োপিকের জন্য দীর্ঘদিন ধরে শ্রম দিচ্ছেন রণবীর কাপুর। এতে অভিনয় করার বিষয়ে রণবীর কাপুর বলেন, ‘১১ বছর ধরে কিশোর কুমারের বায়োপিক নিয়ে কাজ করছি। অনুরাগ বসুর সঙ্গে মিলে আমরা এটি লিখছি। আশা করছি যে, এটি আমার পরবর্তী বায়োপিক হতে চলেছে।’

এদিকে রণবীর কাপুর অভিনীত ও লাভ রঞ্জন পরিচালিত রোমান্টিক-কমেডি ঘরনার ‘তু ঝুটি ম্যায় মক্কার’ মুক্তি পেতে যাচ্ছে ৮ মার্চ। ছবিটির প্রচারের কাজে বেরিয়ে তিনি বায়োপিকের ব্যাপারে এসব তথ্য জানিয়েছেন।

এক বাঙালি পরিবারে জন্ম নেয়া কিংবদন্তি কিশোর কুমার ভারতীয় উপমহাদেশের শ্রোতাদের তার সুরে মুগ্ধ রেখেছেন দীর্ঘ কয়েক দশক। তার কন্ঠের সঙ্গে মিশে আছে সহস্রাধিক শ্রোতার অনুপম সব স্মৃতি। মারাঠি, গুজরাটি, অহমিয়া, ভোজপুরিসহ নানা ভাষাতে অসংখ্য গান গেয়েছেন। গানের পাশাপাশি করেছেন  অভিনয়।

তবে অভিনতা বা গায়কই নন তার মেধা বিস্তৃত হয়েছে সৃজনশীল আরও শাখায়। যেমন চিত্রনাট্যকার, পরিচালক, প্রযোজক ও সুরকার হিসেবেও অনন্য ছিলেন কিশোর।

Leave a Reply

Your identity will not be published.