কলকাতার ছবি ‘মায়া’য় মিথিলা

কলকাতার ছবি ‘মায়া’য় মিথিলা

ভারতের পশ্চিমবঙ্গের চলচ্চিত্র ‘মায়া’তে অভিনয় করছেন বাংলাদেশের রাফিয়াত রশীদ  মিথিলা। সেই দেশে এটি প্রথম কাজ এই অভিনয়শিল্পীর। যদিও সেখানে মিথিলা অবস্থান করছেন আগে থেকেই, স্বনামধন্য পরিচালক সৃজিত মুখার্জিকে বিয়ের সূত্রে।

উল্লেখ্য, মিথিলা যখন সৃজিতকে বিয়ে করেন তখন গুঞ্জন শোনা গিয়েছিল, সৃজিতের ছবিতে অভিনয় করার জন্যই মিথিলা তাকে বিয়ে করেছেন। মিথিলা এ বিষয়টি অস্বীকার করেছিলেন দৃঢ় কণ্ঠে।

‘মায়া’ নির্মিত হচ্ছে শেকসপিয়রের ‘ম্যাকবেথ’ অবলম্বনে। ছবিটির নাম ভূমিকায় অভিনয় করছেন মিথিলা। এ প্রসঙ্গে পরিচালক রাজর্ষি বসুর ভাষ্য হলো, ‘আমার পাঠ্য ছিল ম্যাকবেথ। তখন থেকেই আগ্রহ ছিল এটা নিয়ে কাজ করার। তবে চলচ্চিত্র নির্মাণের আগে আমি রি-কনস্ট্রাকশন করেছি। তারপর এটা একটা উইমেন এমপাওয়ারমেন্ট জায়গা থেকে ট্রিট করেছি। যেখানে একজন মাইনরটি লিডারের কথা উঠে আসে। সেই চরিত্রটি মিথিলা প্লে করছে। সেটারই নাম মায়া।’

‘মায়া’র শুটিং শুরু হয়েছে গত ১২ জুলাই। গোপনীয়তা ও করোনার স্বাস্থ্যবিধি মেনেই ছবিটির কাজ চলছে কলকাতা ও এর আশেপাশে। জানা গেছে, ‘মায়া’র শুটিং শেষ হবে ২৮ জুলাই।

‘মায়া’ ছবিতে কাজের অভিজ্ঞতা সম্পর্কে মিথিলা সংবাদ মাধ্যমকে আপাতত কিছু বলতে নারাজ। এ ব্যাপারে তার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। ছবিটির ফার্স্টলুক আসবে আগস্টের প্রথম সপ্তাহে। তারপর মিথিলা ছবিটি সম্পর্কে মুখ খুলতে পারবেন। তিনি বলেন, ‘এখানকার কাজের স্টাইল, আমার চরিত্র, শুটিং অভিজ্ঞতা নিয়ে আমার অনেক কিছু বলার আছে। আমি কথা বলার জন্য উদগ্রীব হয়ে আছি।’

‘মায়া’য় মিথিলা ছাড়াও অভিনয় করছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, রাহুল, গৌরব চট্টোপাধ্যায়, কণিকা ব্যানার্জি, তনুশ্রী চক্রবর্তী, সৌরভ দাস, অনিন্দ্য চট্টোপাধ্যায়, দেবলীনা কুমার, সুদীপ্তা চক্রবর্তী প্রমুখ।   

Leave a Reply

Your identity will not be published.