শাহরুখ-কন্যা সুহানার অভিষেক

শাহরুখ-কন্যা সুহানার অভিষেক

বলিউডে তারকা সন্তানদের চলচ্চিত্রে আসা নতুন কিছু নয়। সেই ঐতিহ্য ধরে এবার বলিউডে অভিষেক হতে চলেছে শাহরুখ-কন্যা সুহানার। ছবির নাম ‘আর্চি’। পরিচালক জোয়া আখতার।

বলিউডের তারকা সন্তানদের প্রসঙ্গ এলেই শুরুতেই চলে আসবে কাপুর পরিবারদের কথা। এই পরিবারের পৃথ্বিরাজ কাপুর থেকে সেই ট্রাডিশন চলে আসছে। পৃথ্বিরাজের তিন ছেলে রাজ, শাম্মী ও শশি। তিনজনই হিন্দি ছবির নায়ক। আবার রাজ কাপুরের তিন ছেলেই চলচ্চিত্রে এসেছিলেন। তবে তাদের মধ্যে সবচেয়ে সফল ঋষি কাপুর। অবশ্য তার বড়ভাই রনধীর কাপুরও দর্শক মন জয় করেছিলেন। ঋষির ছেলে এই সময়ের জনপ্রিয় নায়ক রনবীর কাপুর। আর রনধীরের দুই মেয়ে কারিশমা ও কারিনা দুজনই বলিউডের সফল নায়িকা।

তারকা সন্তানদের মধ্যে সুনীল ও নার্গিস দত্তের ছেলে সঞ্জয় দত্ত এখনো বলিউড দাপিয়ে বেড়াচ্ছেন। অন্যদিকে অমিতাভের ছেলে অভিষেক, বিনোদ খান্নার দুই ছেলে অক্ষয় খান্না ও রাহুল খান্না, শত্রুঘ্ণ সিনহার মেয়ে সোনাক্ষী, রাকেশ রোশনের ছেলে হৃতিক রোশন, জিতেন্দ্রর ছেলে তুষার কাপুর কম-বেশি সবাই সফল। অনিল কাপুরের মেয়ে সোনম ও ছেলে হর্ষবর্ধণও বলিউডের তারকা। সোনম সফল অভিনেত্রী। নায়িকাদের ছেলেমেয়েদের মধ্যে তনুজার মেয়ে কাজল এবং শর্মিলা ঠাকুরের ছেলে সাইফ আলী খান খুবই জনপ্রিয়।

সাইফের মেয়ে সোহা এই সময়ের বলিউডের সফল নায়িকা। যেমন সফল নায়িকা শ্রীদেবীর মেয়ে জাহ্নবী কাপুর। এছাড়া চাঙ্কি পান্ডের মেয়ে অনন্যা পান্ডেসহ আরও কয়েকজন বলিউডের বাসিন্দা।

এই তালিকায় সর্বশেষ নামটি যুক্ত হতে চলেছে সুহানা। বলিউড কিং খানের মেয়ে। সুহানার অভিষেক চলচ্চিত্রের কথা আগেই উল্লেখ করা হয়েছে। জোয়া আখতারের ‘আর্চি’। বলা যায়, একটি হাসির গল্পকে পর্দায় রূপ দিতে চলেছেন জোয়া। একটি আন্তজার্তিক কমিক গল্প। এটিরই অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করতে চলেছেন সুহানা।

‘আর্চি’ কিশোর-কিশোরীদের গল্প। এখানে সুহানা ছাড়াও আরও কয়েকজন কিশোর-কিশোরী অভিনয় করবেন।

সুহানা এর আগে লন্ডনে জনপ্রিয় ‘রোমান্টিক জুলিয়েট’-এ অভিনয় করেছিলেন। অভিনয় করেছেন ‘দ্য গ্রে পার্ট অফ ব্লু’ নামের একটি স্বল্পদৈর্ঘ্যরে চলচ্চিত্রেও।     

Leave a Reply

Your identity will not be published.