নতুন মিস ওয়ার্ল্ড  ক্রিস্টিনা

নতুন মিস ওয়ার্ল্ড  ক্রিস্টিনা

মিস ওয়ার্ল্ড ২০২৪ এর খেতাব জিতে নিলেন চেক প্রজাতন্ত্রের প্রতিযোগী ক্রিস্টিনা পিসকোভা। শনিবার (৯ মার্চ) ভারতের মুম্বাইয়ে জিও কনভেনশন সেন্টারে বসেছিল মিস ওয়ার্ল্ডের ৭১তম আসর।

সেখানে বিজয়ী হিসেবে নাম ঘোষণার পরে ক্রিস্টিনার মাথায় মুকুট পরিয়ে দেন ২০২২ সালের বিজয়ী ক্যারোলিনা বিলস্কা। ক্রিস্টিনার হাত ধরে দ্বিতীয়বারের মতো মিস ওয়ার্ল্ড খেতাব জেতার সম্মান অর্জন করলো চেক প্রজাতন্ত্র। এর আগে ২০০৬ সালে মিস ওয়ার্ল্ডের মুকুট পড়েছিলেন দেশটির প্রতিযোগী তাতানা কুচারোভা।

ক্রিস্টিনা পিসকোভা পেশায় মডেল। ১৯৯৯ সালের ১৯ জানুয়ারি চেক প্রজাতন্ত্রের ট্রিনেচ শহরে জন্ম তার। বেড়ে উঠেছেন প্রাগে। আইন বিষয়ে পড়াশোনা করছেন তিনি। এর আগে তিনি মিস চেক রিপাবলিকের খেতাব জয় করেছেন।

'বিউটি উইথ এ পারপাস'- থিম নিয়ে এই প্রতিযোগিতায় সারা বিশ্ব থেকে ১১৫টি দেশের প্রতিযোগীরা অংশ নেন। তাদের মধ্যে থেকে ক্রিস্টিনা পিসকোভা বিজয়ীর মুকুট জিতলেন। প্রথম রানার-আপ হয়েছেন লেবাননের সুন্দরী ইয়াসমিনা জেইতুন। 

এবারের আয়োজনের শুরু থেকেই ভারতজুড়ে ছিল দারুণ উন্মাদনা। ২৮ বছর পর মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার আয়োজন করেছে ভারত। ১২ জন বিচারকের প্যানেল ছিল এবারের প্রতিযোগিতায়। যাদের মধ্যে ছিলেন কৃতী শ্যানন, পূজা হেগড়ে, মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের সিইও জুলিয়া এলভিন মর্লি, অমৃতা ফড়নবীশ, সাজিদ নাদিয়াদওয়ালা, হরভজন সিং, রজন শর্মা, জামিল সইদ, বিনিত জৈন। উপস্থিত ছিলেন ২০১৭ সালে মিস ওয়ার্ল্ড মানষী চিল্লারও।

জিও কনভেনশন সেন্টারে আয়োজিত প্রতিযোগিতার গ্র্যান্ড ইভেন্টে সঞ্চালনার দায়িত্বে ছিলেন প্রাক্তন মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং ও বলিউড প্রযোজক-পরিচালক করণ জোহর। এ ছাড়া এ দিনের অনুষ্ঠানে পারফরম্যান্স করেন শান, নেহা কক্কর, টনি কক্কর প্রমুখ।

প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করেন মিস ইন্ডিয়া বিজয়ী সিনি শেট্টি। কিন্তু ৮ম স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ভারতীয় এ সুন্দরীকে। এই আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করেন শাম্মী ইসলাম নীলা।

Leave a Reply

Your identity will not be published.