চার দশক পরে অ্যাবার নতুন অ্যালবাম

চার দশক পরে অ্যাবার নতুন অ্যালবাম

অ্যাবা! নামটি শুনে নিশ্চয় প্রবীণ পপ সংগীতপ্রেমীরা নস্টালজিক হচ্ছেন? তাদের জন্য সুখবর, চল্লিশ বছর পর অ্যাবার নতুন অ্যালবাম মুক্তি পেতে চলেছে। নতুন এই অ্যালবামটির নাম ‘ভয়েজ’ (Voyage)।

অ্যাবা সুইডেনের একটি জনপ্রিয় ব্যান্ড। ১৯৭২ সালে এটি গড়ে ওঠে। ব্যান্ডের চার প্রধান সদস্য, অ্যাগনেথা ফলৎসকগ, বিয়র্ন আলভেউস, বেনি অ্যান্ডারসন এবং আন্নি-ফ্রিজ লাইংগস্টাড, তাদের নামের প্রথম অক্ষরের সম্মিলনে ব্যান্ডটির নামকরণ করা হয়।

১৯৭৪ থেতে ১৯৮৩ সাল পর্যন্ত অ্যাবা পপ সংগীতের ক্ষেত্রে শীর্ষে ছিল দুনিয়াজুড়ে। কিন্তু অ্যাগনেথা ফলৎসকগ ও বিয়র্ন আলভেউস এবং আন্নি-ফ্রিজ লাইংগস্টাড ও বেনি অ্যান্ডারসন- এই দুই দম্পতি, ব্যান্ডের প্রধান চতুষ্টয়- তাদের সম্পর্কে যখন অবনতি দেখা গেল তখন গানেও এর প্রভাব পড়ল। আর অ্যান্ডারসন ও আলভেউস যখন মঞ্চের জন্য গান লেখা শুরু করলেন, তখন ফলৎসকগ ও লাইংগস্টাড- এই দুজন একক কেরিয়ার গড়ার দিকে মনোযোগ দেয়। ২০১৬ সালে নতুন করে যাত্রা শুরু করে অ্যাবা এবং ১৯৮১ সালে ‘দ্য ভিজিটরস’ অ্যালবামের পর এই ২০২১ সালে আবার নতুন অ্যালবাম প্রকাশিত হতে যাচ্ছে ব্যান্ড দলটির।

ইতিমধ্যেই অনলাইনে প্রকাশিত হয়েছে অ্যাবার নতুন অ্যালবামের দুটি গান, I Still Have Faith In You এবং Don’t Shut Me Down.। ‘ভয়েজ’ শিরোনামের এই অ্যালবামটি প্রকাশিত হচ্ছে আগামী ৫ নভেম্বর। উল্লেখ্য, আগামী বছর লন্ডনের কুইন এলিজাবেথ অলিম্পিক পার্কে অনুষ্ঠিত হবে অ্যাবা’র কামব্যাক কনসার্ট। সেখানে এই গান দুটি ছাড়াও থাকবে বিশটি গান।

Leave a Reply

Your identity will not be published.