পুরোহিত টম ক্রুজ!

পুরোহিত টম ক্রুজ!

প্রতিটি মানুষই ছোটবেলায় স্বপ্ন দেখে, বড় হয়ে নানা কিছু হতে চায়। তেমনই একজন হলিউডের জনপ্রিয় অভিনেতা টম ক্রুজ। শোবিজে আসার আগে তিনি পুরোহিত হতে চেয়েছিলেন।

টম ক্রুজ নিউইয়র্কের সিরাকিউসে জন্মগ্রহণ করেন। শৈশবে তার বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদ হয়। পরে ছোটবেলায় তার বোনদের সঙ্গে বেশ কয়েকবার বিভিন্ন জায়গাতে ঘুরে বেড়ালেও লুইসভিলে, কেন্টাকিতে অল্প সময়ের জন্য ছিলেন তিনি।

সেখানে একজন পুরোহিতের সঙ্গে দেখা করেন টম। তখন টমের বয়স মাত্র ১৪ বছর। পুরোহিত তখন তাকে ওহাইওতে একটি সেমিনারি স্কুলে ভর্তির জন্য পাঠিয়েছিলেন। টম ভেবেই নিয়েছিলেন তিনিও পুরোহিত হবেন।

সম্প্রতি সেই সেমিনারি স্কুলের ফাদার রিক স্নাইডার নিউইয়র্ক ডেইলি নিউজকে বলেছেন, ‘আমি মনে করি সে একটি ভালো শিক্ষা চেয়েছিল। এ জন্য টম এ সিদ্ধান্ত নিয়েছিল। তার বাবা-মায়ের বিচ্ছেদ হওয়াতে একটি কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছিল সে। এটিই তার এখানে আসার একটি কারণ হতে পারে।’

তবে টম শুধু দুই বছর সেমিনারিতে ছিলেন। টমের প্রাক্তন সহপাঠী শেন ডেম্পলার বলেছেন, ‘তিনি তার ধর্মের প্রতি নিবেদিত ছিলেন। তার খুব শক্তিশালী ক্যাথলিক বিশ্বাস ছিল। আমরা চ্যাপেলে সময় কাটিয়েছি এবং পুরোহিতদের কাছ থেকে শোনা গল্প উপভোগ করেছি। তখন আমরা ভেবেছিলাম, পুরোহিতদের তো একটি দুর্দান্ত জীবনধারা! ফলে আমরা যাজকত্বে সত্যিই আগ্রহী হয়ে উঠেছিলাম। আবার এটাও সত্যি যে আমরা খুবই ছোট ছিলাম, সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য।’

টম ক্রুজ কখনো যাজকদের জীবন অনুসরণ করেন নি। সেমিনারিতে থাকাকালীন তিনি অভিনয়ের প্রতি ঝুঁকেছিলেন। অভিনয়ের ক্লাসও করতেন। বলাই বাহুল্য, অভিনয়ের প্রতি সেই ঝোঁক ও ভালোবাসার কারণেই একসময় তিনি  টম ক্রুজ হয়ে ওঠেন।   

Leave a Reply

Your identity will not be published.