সেই জেনির গল্প

সেই জেনির গল্প

এক সময়ের আলোচিত অভিনেত্রী ও মডেল জেনি। টিভি নাটকে উল্লেখযোগ্য সব কাজ করেছেন। পেয়েছিলেন বিপুল জনপ্রিয়তা। এখন সংসার নিয়ে ব্যস্ত। অন্যদিন পাঠকদের জন্য রইল জেনির গল্প। আজ (১৩ এপ্রিল) তার জন্মদিন। 

'ক্লাসে আমি তাকে কখনোই দেখিনি! দেখেছি কিন্তু খেয়াল করিনি।' এরপর একদিন দেখেই মুগ্ধ, পিৎজা খাওয়ার অফার দেয়া। পণ্ডসের এই বিজ্ঞাপনচিত্রে তাহসানের সেই সহপাঠী হয়ে দর্শকদের মাঝে পরিচিতি পেয়েছিলেন জেনি।

বিজ্ঞাপনের জনপ্রিয়তার রেশ কাটতে না কাটতেই শিহাব শাহিনের ধারাবাহিক নাটক 'রমিজের আয়না'য় অভিনয় করলেন। এই ধারাবাহিকটি ছিল উদীয়মান তারকার মেলা। জেনি তাদেরই একজন, অন্যতম। 'রমিজের আয়না'র পাশাপাশি ‌'এক্স ফ্যাক্টর', 'উড়োজাহাজ' , ‌'টু- লেট', 'ফাউল'সহ বেশ সংখ্যক নাটকের সুবাদে এক সময়ে পর্যন্ত নির্ভরযোগ্য ও চাহিদাসম্পন্ন অভিনেত্রী ছিলেন এই সুন্দরী। 

বাড়ি থেকে পালিয়ে প্রেমিকের সঙ্গে দেখা করার জন্য ঢাকায় আসেন, কিন্তু পথে ভুলে তাকে পাগল ভেবে নিয়ে যাওয়া হয় মানসিক হাসপাতালে, এর মাঝে মোবাইল ছিনতাইয়ের কবলে পড়ে প্রেমিক। তাই যোগাযোগ বন্ধ। মানসিক হাসপাতালে এসে তার একটাই কথা, সে শুধু একটা ফোন করতে চায়। অমিতাভ রেজার পরিচালনায় 'একটি ফোন করা যাবে প্লিজ' নাটকে অসামান্য অভিনয় করে জেনি দর্শক ও সমালোচক সবাইকে মুগ্ধ করেছিলেন। মেরিল প্রথম আলো পুরস্কারে সমালোচক বিভাগে মনোনয়ন পেলেও পুরস্কার পাননি। তাতে কী!

ক্যারিয়ারের সুবর্ণ সময়েই অমিতাভ রেজার সঙ্গে বিয়ে, অতঃপর বিচ্ছেদ। এরপরই ধীরে ধীরে নিষ্প্রভ হয়ে গেলেন এক সময়ের উজ্জ্বল এই তারকা। অভিনয় ছেড়ে দেন নি, টুকটাক করছেন, কিন্তু সে অর্থে কামব্যাক হয়নি। তবে ফেরদৌস হাসানের 'বন্ধু আমার' জনপ্রিয় হওয়ায় অনেকে প্রত্যাশা করেছিলেন ফিরবেন। না, হয় নি। এর বছর দুয়েক পর ক্লোজআপ কাছে আসার গল্পের 'একটি চিনিগুড়া প্রেম' নাটকটি দর্শকনন্দিত হলেও জেনির আর ফেরা হয় নি। জেনি এখন সংসার  তানভীর খানের সঙ্গে।

Leave a Reply

Your identity will not be published.