‘মুবি ডটকম’-এ ‘মায়ার জঞ্জাল’

‘মুবি ডটকম’-এ ‘মায়ার জঞ্জাল’

‘মায়ার জঞ্জাল’ বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা। মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে সিনেমাটি তৈরি হয়েছে। ভারতীয় নির্মাতা ইন্দ্রনীল রায়চৌধুরীর পরিচালনায় ও জসিম আহমেদের প্রযোজনায় ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে ভিউস অ্যান্ড ভিশনস এবং কলকাতার ফ্লিপবুক।

ছবিতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী ও অপি করিম। আন্তর্জাতিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘মুবি ডটকম’- এ দেখা যাচ্ছে এটি। বিশ্বের খ্যাতনামা নির্মাতাদের সিনেমার পাশাপাশি ‘সুন্দর, মজার এবং অসাধারণ’ বিভাগে স্থান পেয়েছে এটি।

আন্তজার্তিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘মুবি ডটকম’-এর জন্য সিনেমা বাছাই প্রক্রিয়া ভিন্ন ধরণের। এখানে সাধারণত কোনো ছবি জমা দেয়া যায় না। এখানকার সিনেমাগুলো বাছাই করা হয় চলচ্চিত্র উৎসবগুলো থেকে। এই স্ট্রিমিং প্ল্যাটফর্মের কর্তৃপক্ষ যথেষ্ট যত্নের সাথে বাছাই করে থাকেন। তেমনভাবেই ‘মায়ার জঞ্জাল’ সিনেমাটি নির্বাচিত করা হয়েছে।

এক কেয়ারটেকার নারীর বেকার স্বামী ও ইংরেজি মাধ্যমপড়ুয়া সন্তান নিয়ে সিনেমাটি নির্মিত হয়েছে।  সেই নারীর চরিত্রে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। ‘ব্যাচেলর’-এর পর এই সিনেমার মাধ্যমে অপি করিম আবারো ফিরলেন বড়পর্দায়। সিনেমায় তাঁর স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।  আরও অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসু, সোহেল মণ্ডল, চান্দ্রেয়ী ঘোষ, শাওলি চট্টোপাধ্যায় প্রমুখ।

‘মায়ার জঞ্জাল’ সিনেমাটি প্রথম ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিসিয়াল সিলেকশনে। এ ছাড়া মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফিল্মস অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড বিভাগেও এটি প্রিমিয়ার হয়। চলচ্চিত্র উৎসবগুলোতে পুরস্কারও অর্জন করেছে ছবিটি। বেস্ট ফিচার ফিল্ম জুরি অ্যাওয়ার্ড পেয়েছে ইতালির রোমে। সেরা চলচ্চিত্রের মর্যাদা পেয়েছে যুক্তরাজ্যের লন্ডনে রেইনবো চলচ্চিত্র উৎসবে। এ ছাড়া চিত্রনাট্যের জন্য পুরস্কার পেয়েছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

Leave a Reply

Your identity will not be published.