একজন গানের মানুষের আত্মপ্রকাশ

একজন গানের মানুষের আত্মপ্রকাশ

তিনি একজন আইনজীবী। সাংবাদিক। এইসব পরিচয়কে ছাপিয়ে তার মনের ভেতরে বাস করে একজন গানের মানুষ। এই মানুষটি ভালো তবলা বাজান। গান লিখেন। সুরারোপ করেন। নাম আজমল হোসেন দিশারী।

তিনি প্রথম গান রেকর্ড করেন ২০১১ সালে, বিশ্বকাপ চলার সময় জাতীয় ক্রিকেট দলকে শুভ কামনা জানিয়ে। তবে সেই গানটি এখনো প্রকাশিত হয় নি। তার প্রকাশিত প্রথম গান হলো, ‘বল রে বিধি বল’। গত ১৫ সেপ্টেম্বর রাজধানীর একটি রেস্টুরেন্টে এই গানটি আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়। এই প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইলস ব্যান্ডের অন্যতম সদস্য স্বনামধন্য সংগীতশিল্পী মানাম আহমেদ। 

গানের ভুবনের নবীন সদস্য আজমল হোসেন দিশারী ‘বল রে বিধি বল’ শিরোনামের গানটির গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী। সৌমিত্র ঘোষ ইমন পরিচালিত গানটির মিউজিক ভিডিওতে তিনিই হয়েছেন মডেল। 

অনুষ্ঠানে মানাম আহমেদ ‘বল রে বিধি বল’ গানটির কথা ও সুরের প্রশংসা করেন। পাশাপাশি কণ্ঠশৈলীর ত্রুটি খুঁজে বের করে তা কীভাবে অতিক্রম করা যায়, এ বিষয়ে পরামর্শ দেন। তিনি দিশারীর শিল্পীজীবনের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।
 
‘বল রে বিধি বল’-এর প্রকাশনা অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী ছাড়াও উপস্থিত ছিলেন সংগীতপ্রেমীরা। তাদের অভিমত হচ্ছে, দিশারী সবেমাত্র সংগীত জগতে পদার্পণ করলেন। তাকে অনেকদূর যেতে হবে। বৈচিত্র্যময় কথা ও সুরে মন জয় করতে হবে দর্শক-শ্রোতাদের। 
 

Leave a Reply

Your identity will not be published.