কে এই 'জামাল কুদু গার্ল' ?

কে এই 'জামাল কুদু গার্ল' ?

রণবীর কাপুর অভিনীত সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’ ছবিটি নানা কারণে আলোচনা ও সমালোচনা তৈরি করেছে। এর মধ্য দিয়ে ববি দেওল কামব্যাক করেছেন। মুখে মুখে ফিরছে তার এন্ট্রি সং হিসেবে ব্যবহৃত 'জামাল কুদু' গানটি। ধর্মেন্দ্র-পুত্র ববির পাশাপাশি এই গানের দৃশ্যে নজর কেড়েছেন এক অভিনেত্রী। তাঁকে নিয়ে এখন আলোচনা সর্বত্র। কে এই অভিনেত্রী? তাঁর আসল পরিচয়ই বা কী?

‘অ্যানিম্যাল’ ছবিতে ‘জামাল কুদু’ গানের দৃশ্যে মাইকে গান গাইতে দেখা গিয়েছে তানাজকে। এই গানের বাণী লেখা ইরানের কবি বিজান স্মন্দরের। পুরনো গানকেই নবরূপে ছবিতে তুলে ধরেছেন সন্দীপ। মদের গ্লাস মাথায় নিয়ে ববির নাচ এই গানের মূল আকর্ষণ হলেও তানাজও কোনও অংশে কম যান না। ‘জামাল কুদু’ গানে অভিনয় করে ‘জামাল কুদু গার্ল’ নামে পরিচিত পেয়েছেন তানাজ  ডাভুডি। ভারতীয় নয়, ইরানের অভিনেত্রী তিনি। কাজ করেছেন বেশ কিছু বলিউড ছবিতেও।

১৯৯৭ সালের ২৭ জুনে ইরানের তেহরানে জন্ম তানাজ়ের। ২০১৪ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত টানা তিন বছর ফ্যাশন নিয়ে কলেজে পড়াশোনা করেন তানাজ। ফ্যাশন নিয়ে স্নাতকস্তরের পড়াশোনা শেষ করার পর একটি চাকরিও শুরু করেন তিনি। কিন্তু চাকরিতে বেশি দিন মন টেকেনি তানাজের। হিন্দি ফিল্মজগতে নিজের ক্যারিয়ার গড়ে তোলার স্বপ্ন দেখেন তিনি। মুম্বাইয়ে নৃত্যশিল্পী হিসেবে কাজ শুরু করেন তানাজ। বলিউডের একাধিক তারকার সঙ্গে কাজ করার সুযোগও পান। বরুণ ধওয়ান, জন আব্রাহম ও নোরা ফতেহির মতো বলি তারকাদের সঙ্গে কাজ করেন তানাজ। 

ইরানেই শৈশবের অধিকাংশ সময় কাটান তানাজ়। তানাজের বাবা-মা নাকি ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন। সেই সূত্রে ইরান থেকে পরিবারসহ লন্ডনে চলে যান তানাজ। লন্ডনে গিয়েই ফ্যাশন নিয়ে পড়াশোনা শেষ করেন। শৈশব থেকে হিন্দি ছবির গানের দৃশ্য দেখতে পছন্দ করতেন তিনি। সেগুলি দেখে নিজে থেকেই হিন্দি ছবির গানের নাচের ধাপ শিখে ফেলতেন তিনি। বলিউডে ক্যারিয়ার গড়বেন বলে মুম্বাইয়ে গিয়ে নাচের প্রশিক্ষণ নেন তানাজ। 

Leave a Reply

Your identity will not be published.