‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ এবার নিউ ইয়র্কে

‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’ এবার নিউ ইয়র্কে

১৪ নভেম্বর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ সংগীত অ্যাওয়ার্ড অনুষ্ঠান ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এর ১৬তম আসর। এ বিষয়ে বিস্তারিত জানাতেই ১২ সেপ্টেম্বর তেজগাঁওস্থ চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ জানান, ১৬তম ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের স্লোগান ‘স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের গান’। তিনি আরও বলেন, স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের সংগীতে বিভিন্নভাবে অবদান রেখেছেন এমন ৫০ জন গুণী শিল্পী, সুরকার ও গীতিকারকে প্রদান করা হবে বিশেষ সম্মাননা। সংবাদ সম্মেলনে শাইখ সিরাজ ছাড়াও উপস্থিত ছিলেন ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আখতার রেনী। ঢাকা থেকে ভার্চুয়ালি আরও যুক্ত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং সংগীতশিল্পী রফিকুল আলম। শাইখ সিরাজ আরও বলেন, ৫০ জন শিল্পীর পাশাপাশি একজনকে আজীবন সম্মাননা দেওয়া হবে। ওই সময়ে নিউ ইয়র্কে উপস্থিত শিল্পীদের পুরস্কৃত করা ছাড়াও ডিসেম্বর মাসজুড়ে চ্যানেল আইয়ে স্বাধীনতার ৫০ বছরের নানা ধরনের অনুষ্ঠান হবে। এর মধ্যে ঢাকায় আরেকটি আয়োজনের মাধ্যমে বাকি শিল্পীদেv হাতে পুরস্কার তুলে দেওয়া হবে। ১ জানুয়ারি পূর্ণ আয়োজনটি চ্যানেল আইয়ের পর্দায় প্রচার হবে বলে জানিয়েছেন শাইখ সিরাজ।

সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি অংশ নিয়ে ইমপ্রেস গ্রুপের পরিচালক এবং মিউজিক অ্যাওয়ার্ডস ২০২১-এর আমেরিকার প্রকল্প প্রধান জহিরউদ্দিন মাহমুদ মামুন জানান, ১৪ নভেম্বর নিউ ইয়র্ক সিটিতে অনুষ্ঠিতব্য এই আসরের প্রথম পর্যায়ের আনুষ্ঠানিকতা শুরু হবে। সেখানেই দেশের ৫০ জন বিশেষ সম্মাননাপ্রাপ্তদের নাম ঘোষণা করা হবে। নিউ ইয়র্ক থেকে ভার্চুয়ালি আরও অংশ নেন রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীতশিল্পী রথীন্দ্রনাথ রায়। এবারও এ আয়োজনের সহযোগী প্রতিষ্ঠান ঐক্য.কম.বিডি। নিউ ইয়র্ক থেকে সহযোগিতা করবে দেশী মিউজিক এন্টারটেইনমেন্ট। জহিরউদ্দিন মাহমুদ মামুন আরও জানান, ‘স্বাধীনতার ৫০ বছরে’ চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের আসন্ন আয়োজন ভিন্নভাবে সাজানো হচ্ছে। তিনি বলেন, স্বাধীনতার স্মৃতি হিসেবে ধরে রাখার জন্য এবার আমরা প্রতিযোগিতার মধ্যে যাচ্ছি না। সংগীতাঙ্গনের ৫০ জন বিশেষ গুণী মানুষকে সম্মাননা জানানোই আমাদের উদ্দেশ্য। নিউ ইয়র্কে করোনা পরিস্থিতি এখনকার মতো নিয়ন্ত্রণে থাকলে ১৪ নভেম্বর শহরের যে কোনো ভেন্যুতে আয়োজনটি অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনটি উপস্থাপনা করেন দিলরুবা সাথী। ঐক্য ফাউন্ডেশনের পরিচালক সুরাইয়া আলম এবং ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস ২০২১-এর প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your identity will not be published.