কনসার্টটি গাজার জন্য

কনসার্টটি গাজার জন্য

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে শুক্রবার (২৪ নভেম্বর) হাতিরঝিলে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘টু গাজা ফ্রম ঢাকা’ শিরোনামের কনসার্ট। কনসার্টটি হওয়ার কথা ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে। অনুমতি না পাওয়ায়  এখন হবে হাতিরঝিলের এম্ফি থিয়েটারের মঞ্চে। কনসার্টের টিকিট বিক্রির টাকা পাঠানো হবে ফিলিস্তিনে।

‌'আর্টিস্ট এগেইনস্ট জেনোসাইড’-এর ব্যানারে এই আয়োজনের উদ্যোগ নিয়েছেন ঢাকার একদল তরুণ সংগীতশিল্পী। টিকিট পাওয়া যাচ্ছে Get Set Rock-এর ওয়েবসাইটে।

জানা গেছে, টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। যদি কেউ এর বেশি অর্থ সাহায্য করতে চান, সে ব্যবস্থাও রেখেছেন আয়োজকেরা। ডোনেশনের সমুদয় টাকা আন্তর্জাতিক মানবিক সংস্থা যেমন রেড ক্রিসেন্ট, প্যালেস্টাইন চিল্ড্রেন রিলিফ ফান্ড- যারা গাজায় কাজ করছে তাদের মাধ্যমে প্রেরণ করা হবে ।

এর আগে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই কনসার্টে ব্যান্ড ও শিল্পীরা বিনা পারিশ্রমিকে গান করছেন।

কারা গাইবে এই কনসার্টে? লাইন আপে আছে মাকসুদ ও ঢাকা, আর্ক, এভয়েড রাফা, নেমেসিস, ইন্দালো, মেঘদল, সহজিয়া, কার্নিভাল, হাইওয়ে, হাতিরপুল সেশনস, ফিরোজ জং, মরুভূমি, মুনফ্লাওয়ার। এছাড়াও থাকবেন সংগীতশিল্পী মাশা ইসলাম, র‍্যাপার শাফায়েত ও গায়ক আসির আরমান এবং রেজাউল করিম লিমন, ব্ল্যাক জ্যাং, মুয়িজ মাহফুজ, অভিষেক ভট্টচার্য্য এবং আহমেদ হাসান সানি। এ আয়োজনে বিশেষ অতিথি থাকবেন গীতিকার প্রিন্স মাহমুদ ও লতিফুল ইসলাম শিবলী।

গাজায় যুদ্ধ বন্ধের দাবীতে ইতিমধ্যে ঢাকার ৭৩টি দেয়ালে মোরশেদ মিশু ও তার দল গ্রাফিতি করেছেন। ২৪ নভেম্বর শুক্রবার দুপুর ২টায় শুরু হবে কনসার্ট। 

Leave a Reply

Your identity will not be published.