১২ মার্চ অন্যদিন-এর রজতজয়ন্তী উৎসব

১২ মার্চ অন্যদিন-এর রজতজয়ন্তী উৎসব

‘সুন্দরের বন্ধন নিষ্ঠুরের হাতে, ঘুচাবে কে?’ স্বপ্ন ও আকাঙ্ক্ষার বন্ধনমুক্তির প্রত্যাশায়, স্বাধীনতার রজতজয়ন্তীর বছরে, ১৯৯৬ সালের ১৬ জানুয়ারি, আত্মপ্রকাশ করে ‘অন্যদিন’। সময় কী বিস্ময়কর! কালের সওয়ারি ‘অন্যদিন’ পৌঁছে গেছে প্রকাশনার রজতজয়ন্তীতে, পঁচিশ বছর পূর্ণ হলো পথচলার।

অন্যদিন-এর রজতজয়ন্তী উপলক্ষে আগামী ১২ মার্চ, শুক্রবার, সন্ধ্যা ৬টায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে একটি প্রীতি সম্মিলনীর আয়োজন করা হয়েছে। এই সম্মিলনীতে উপস্থিত থাকবেন দেশের সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের গুণীজনেরা।

প্রীতি সম্মিলনীতে ‘সমৃদ্ধির বাংলাদেশ’ এবং ‘সম্ভাবনার বাংলাদেশ’ শিরোনামে নানা ক্ষেত্রের প্রতিষ্ঠিত এবং প্রতিশ্রুতিশীল তেরোজন ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হবে। আর সেদিনই নতুন আঙ্গিকে আত্মপ্রকাশ করবে ‘পাক্ষিক অন্যদিন’-এর অনলাইন ভার্সন।

‘সমৃদ্ধির বাংলাদেশ’ শিরোনামে সম্মাননা লাভ করবেন— আহমদ রফিক (ভাষা ও সাহিত্য); আসাদুজ্জামান নূর (অভিনয়); মৌসুমী (অভিনয়, চলচ্চিত্র); সৈয়দ আবদুল হাদী (সংগীত); রকিবুল হাসান (ক্রিকেট); শাহাবুদ্দিন আহমেদ (চিত্রকলা); শাইখ সিরাজ (কৃষি উন্নয়ন ও কৃষি সাংবাদিকতা)। অন্যদিকে ‘সম্ভাবনার বাংলাদেশ’ শিরোনামে এই সম্মাননা লাভ করবেন— মুশফিকুর রহিম (ক্রিকেট); সাদাত হোসাইন (কথাসাহিত্য); আয়মান সাদিক (অনলাইন এডুকেশন); সোমনুর মনির কোনাল (সংগীত); সিয়াম আহমেদ (অভিনয়, চলচ্চিত্র); প্রার্থনা ফারদিন দীঘি (নবাগত, চলচ্চিত্র)।

এই আয়োজনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে. এম. খালিদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

Leave a Reply

Your identity will not be published.