কান-এর টুকরো খবর

কান-এর টুকরো খবর

সারা বিশ্বে করোনার বিস্তার, ফ্রান্সে অনুষ্ঠিত কান চলচ্চিত্র উৎসবে তার ছায়া না পড়লেও গুজব ঠিকই ছড়িয়েছে। সেটি হলো, করোনার আবির্ভাব হয়েছে কানে। পরে অবশ্য পরীক্ষা করে দেখা গেছে, খবরটি ঠিক নয়। যা’ হোক, উৎসবের কয়েকটি টুকরো সংবাদ উল্লেখ করা যাক।

 

একই ছবিতে বাবা-মেয়ে

শন পেন ও ডিলান পেন। বাবা ও মেয়ে। তাদের অভিনীত ‘ফ্ল্যাগ ডে’ এবারের উৎসবে স্বর্ণপামের জন্য লড়ছে। ছবিটির উদ্বোধনী প্রদর্শনী হয়ে গেল। মজার বিষয় হলো, ছবিতে তারা বাবা-মেয়ের ভূমিকায়ই অভিনয় করেছেন।

মার্কিন এই অভিনেতা ও নির্মাতা এবং তার মেয়ে কানে হাজির হয়েছিলেন ছবিটির পুরো টিমকে সঙ্গে নিয়ে।

‘অ্যানেট’-এ হোয়াকিন ফিনিক্স

পাঠক, শিরোনামটি পড়ে অবাক হয়েছেন নিশ্চয়? কেননা ছবিতে তো হোয়াকিন ফিনিক্স নেই। তা নেই, কিন্তু ফরাসি পরিচালক লিও কারার প্রথম পছন্দ ছিলেন তিনিই। ‘জোকার’-এর এই অভিনেতাকেই ‘অ্যানেট’-এ নিতে চেয়েছিলেন লিও। হোয়াকিনকে চিত্রনাট্য পড়ে শোনাবেন, এ জন্য বাড়িতে আমন্ত্রণও জানিয়েছিলেন। কিন্তু হোয়াকিন এ ব্যাপারে কুণ্ঠিত ছিলেন। পরে লিও’র সঙ্গে আলাপ হয় মার্কিন অভিনেতা অ্যাডাম ড্রাইভারের। অ্যাডামের সঙ্গেই লিও’র ব্যাটে-বলে মিলেছিল। ফলে অ্যাডাম শুধু ছবিটির প্রধান চরিত্রে অভিনয়ই করেন নি, তিনি প্রযোজকও বটে।  

তার ছবি আছে, তিনিই শুধু নেই

হ্যাঁ, কানে লেয়া সেদু’র একটি নয়, চারটি ছবি রয়েছে। এর মধ্যে তিনটি ছবি স্বর্ণপামের জন্য মূল প্রতিযোগিতায় লড়বে। ছবি তিনটি হলো- ‘দ্য স্টোরি অব মাই ওয়াইফ’, ‘ফ্রান্স’ এবং ‘ফ্রেঞ্চ ডিসপ্যাচ’। এ ছাড়া ‘ডিসেপশন’ ছবিটিও প্রদর্শিত হবে। অথচ এইসব ছবির প্রাণপ্রতিমা অর্থাৎ প্রধান চরিত্রের অভিনেত্রীই থাকছেন না উৎসবে। না, ব্যাপারটি ইচ্ছাকৃত নয়, লেয়া সেদু আসলে করোনায় আক্রান্ত। তিনি প্যারিসেই আছেন, তবে কোয়ারেন্টিনে। অপেক্ষায় আছেন চিকিৎসকের সবুজ সংকেতের।     

Leave a Reply

Your identity will not be published.