যুদ্ধবিমানের পাইলট কঙ্গনা

যুদ্ধবিমানের পাইলট কঙ্গনা

তিনি স্পষ্টভাষী। তার কথা নানা সময়ে বিতর্কের জন্ম দেয়। চারবার ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন; পেয়েছেন পদ্মশ্রী খেতাবও। ছয়বার তার নাম এসেছে ফোর্বসের ভারতের এক শ তারকার তালিকায়।

হ্যাঁ, তিনি কঙ্গনা রানাওয়াত। এই সময়ের বলিউডের অন্যতম সেরা অভিনেত্রী। যিনি বিচিত্র চরিত্রে নিজেকে প্রকাশ করতে ভালোবাসেন। এবার তিনি যুদ্ধবিমানের পাইলটের ভূমিকায় অভিনয় করতে চলেছেন।

রাজপুত পরিবারে জন্ম নেওয়া কঙ্গনার বলিউডে যাত্রা শুরু হয়েছিল ২০০৬ সালে, ‘গ্যাংস্টার’ চলচ্চিত্রের মাধ্যমে। ছবিতে তার অভিনয় সবার প্রশংসা কুড়ায়। শ্রেষ্ঠ নবাগত অভিনেত্রী হিসেবে কঙ্গনা ফিল্ম ফেয়ার পুরস্কার লাভ করেন। এরপর ‘ও লামহে’ (২০০৬), ‘লাইফ ইন এ...মেট্রো’ (২০০৭), ‘ফ্যাশন’ (২০০৮), ‘কুইন’ (২০১৪), ‘মণিকুর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’সহ (২০১৯) বিভিন্ন ছবিতে তার অভিনয় দর্শক-সমালোচকদের প্রশংসা লাভ করেছে।

সেই কঙ্গনা এবার একজন সাহসী নারী পাইলটের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন, যিনি যুদ্ধবিমান চালান। ছবির নাম ‘তেজাস’। পরিচালক সর্বেশ মেওয়ারা। নতুন ছবিতে তার অভিনীত চরিত্র সম্পর্কে কঙ্গনা বলেন, ‘আমি সব সময় একজন সৈনিকের চরিত্রে অভিনয় করতে চেয়েছিলাম। শৈশব থেকেই সশস্ত্র বাহিনীর প্রতি মুগ্ধ ছিলাম। আমাদের জওয়ানদের প্রতি আমার আবেগ কখনোই আটকে রাখতে পারি নি। তাদের বীরত্ব সম্পর্কে আমি কতটা দৃঢ় সেই সম্পর্কে আমি প্রকাশ্যে বলি। তারা আমাদের দেশকে এবং আমাদের জনগণকে সুরক্ষিত রাখে। সুতরাং আমি এই ছবিটি করতে পেরে ভীষণ আনন্দিত।’

উল্লেখ্য, কিছুদিন আগে কঙ্গনা ‘ধাকড়’-এর শুটিং শেষ করেছেন। আর তার অভিনীত ‘থাইভি’ ছবিটি গত ২৩ এপ্রিল মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে তা সম্ভব হয় নি। ছবিটি আগামী ১০ সেপ্টেম্বর মুক্তি পাবে। এ ছবিতে কঙ্গনা ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার চরিত্রে অভিনয় করেছেন।     

Leave a Reply

Your identity will not be published.