শাওন-চঞ্চল আবারও দ্বৈতকণ্ঠে

শাওন-চঞ্চল আবারও দ্বৈতকণ্ঠে

স্বনামধন্য কণ্ঠশিল্পী, অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন এবং প্রথিতযশা অভিনেতা চঞ্চল চৌধুরী একসঙ্গে প্রথম গান করেন ‘পিতা’ চলচ্চিত্রের জন্য। মাসুদ আখন্দ পরিচালিত এ ছবিতে ‘তোর ভেতরে আমি থাকি/ আমার ভেতরে তুই’— এই গানটি তাদের কণ্ঠে নেপথ্যে শোনা গিয়েছিল। তারপর কয়েক বছর পর আরটিভির একটি লাইভ প্রোগ্রামে আবার তাদের দুজনকে গান গাইতে দেখা যায়। তবে সেই অনুষ্ঠানে তারা দ্বৈতকণ্ঠে কোনো গান করেন নি।

গত বছর অক্টোবরে আইপিডিসি আয়োজিত সংগীত আসর ‘আমাদের গান’-এ শাওন-চঞ্চল দ্বৈতকণ্ঠে পরিবেশন করেন ‘সর্বত মঙ্গল রাধে’ গানটি। পার্থ বড়ুয়ার সংগীতায়োজনে গানটি আইপিডিসির নিজস্ব চ্যানেলে প্রচার হওয়ার সঙ্গে সঙ্গে দর্শকরা ভীষণ পছন্দ করে ফেলেন। তারপর যখন গানটির কপিরাইট ইস্যু নিয়ে বিতর্ক শুরু হয়, তখন গানটি শ্রোতা-দর্শকদের পছন্দের শীর্ষে চলে আসে।

নতুন খবর হলো, চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওন আবারও একসঙ্গে গান করেছেন, সেই আইপিডিসিরই আয়োজনেই। গানটি হলো, সিলেটের মরমী সংগীতসাধক হাছন রাজার বিখ্যাত গান ‘নিশা লাগিলো রে’। আর গতবারের মতো এবারও এই গানটির সংগীতায়োজন করেছেন পার্থ বড়ুয়া। গানটির রেকর্ডিং হয়ে গেছে। বর্তমানে সম্পাদনার কাজ চলছে।

গানটি প্রসঙ্গে চঞ্চল চৌধুরী জানিয়েছেন, গতবার যে উদ্দেশ্যে শাওনের সঙ্গে গান করেছিলেন, এবারও সেই একই উদ্দেশ্যে ‘নিশা লাগিলো রে’ গানটি করেছেন। আর সেটি হলো, আমাদের ঐতিহ্য ও শিকড়কে নতুন প্রজন্মের কাছে পরিচয় করিয়ে দেওয়া। অন্যদিকে মেহের আফরোজ শাওনের কথা হলো, ‘নিশা লাগিলো রে’ গানটি এর আগে পুরুষ বা নারী কণ্ঠে বিভিন্ন সময়ে শ্রোতারা শুনেছেন। এবার দ্বৈতকণ্ঠে তারা গানটি শোনার সুযোগ পাবেন।

উল্লেখ্য, আসছে ঈদে ‘আমাদের গান’-এর দ্বিতীয় সিজন আয়োজনে আইপিডিসির নিজস্ব চ্যানেলে উন্মুক্ত হবে ‘নিশা লাগিলো রে’ গানটি।   

Leave a Reply

Your identity will not be published.