বহু বছর পর দেবশ্রী…

বহু বছর পর দেবশ্রী…

বহু বছর পর টিভি ধারাবাহিকে অভিনয় করছেন কলকাতার প্রথিতযশা অভিনেত্রী দেবশ্রী রায়। আজ থেকে জি বাংলায় প্রচার শুরু হচ্ছে ধারাবাহিকটির। ‘সর্বজয়া’ নামের এই ধারাবাহিকটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন দেবশ্রী রায় ও কুশল চক্রবর্তী।

দেবশ্রী মূলত চলচ্চিত্রাভিনেত্রী। তার অভিষেক চলচ্চিত্র ‘পাগল ঠাকুর’ (১৯৬৬)। এখানে তিনি অনাথ রামকৃষ্ণ পরমহংসের ভূমিকায় অভিনয় করেছিলেন। তবে তিনি প্রধান চরিত্রে প্রথম অভিনয় করেন ‘নদী থেকে সাগর’ (১৯৭৮)-এ। অবশ্য সব শ্রেণির দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেন অপর্ণা সেনের ‘৩৬ চৌরঙ্গী লেন’ ছবির সূত্রে। এরপর ‘নটী বিনোদিনী’, ‘১৯শে এপ্রিল’সহ বহু বাংলা ছবিতে অভিনয় করেছেন। কয়েকটি হিন্দি চলচ্চিত্রেরও তিনি নায়িকা। চলচ্চিত্রাভিনয়ের জন্য দেবশ্রী জাতীয় পুরস্কারও পেয়েছেন। 

দেবশ্রী এক সময় কয়েকটি বাংলা ও হিন্দি টিভি ধারাবাহিকেরও জনপ্রিয় অভিনেত্রী ছিলেন। তার অভিনীত বাংলা ধারাবাহিকের মধ্যে রয়েছে দেনা পাওনা, লৌহ কপাট, রত্নদ্বীপ, নগর পারে রূপনগর, বিরাজ বউ...। ভীষণ জনপ্রিয় হিন্দি ধারাবাহিক ‘মহাভারত’-এ দেবশ্রী সত্যবতীর ভূমিকায় অভিনয় করেছিলেন। ঐতিহাসিক প্রেক্ষাপটে রচিত তার আরেক হিন্দি ধারাবাহিক ‘সমর্পণ’ও জনপ্রিয় হয়েছিল।

নতুন ধারাবাহিক ‘সর্বজয়া’য় দেবশ্রী অভিনয় করেছেন এক অভিজাত পরিবারের পুত্রবধূর ভূমিকায়। নাম জয়া। জয়া কিন্তু বিলাসিতায় গা ভাসিয়ে থাকে না। ভালোবাসার মানুষ ও পরিবারের মধ্যেই আনন্দ খুঁজে পায়। জীবনের প্রতিটি ধাপে ধাপে পায় স্বামীকে। স্বামীর অনুপ্রেরণায়ই সে সামনে এগিয়ে যায়।

স্নেহাশিস চক্রবর্তীর পরিচালনায় এবং ব্লুজ প্রোডাকশনের প্রযোজনায় ‘সর্বজয়া’-য় দেবশ্রী-কুশল ছাড়াও অভিনয় করেছেন স্বাগতা মুখার্জি, শঙ্খমিত্র তালুকদার, ফারহান ইমরোজ, মৌমিতা গুপ্ত, মনোজ ওঝা এবং সুপ্রিয়া দত্ত।      

Leave a Reply

Your identity will not be published.