মধ্যরাতে রাস্তায় নামবেন নারীরা, সংহতি জানালেন বাঁধন

মধ্যরাতে রাস্তায় নামবেন নারীরা, সংহতি জানালেন বাঁধন

আন্দোলনে মুখর বাংলাদেশ। এর মধ্যে সফলভাবে শেষ হয়েছে গণঅভ্যুত্থান। অন্যান্য দাবি আদায়ে মাঠেই আছে ছাত্রসহ বিভিন্ন পেশার মানুষ। এরই অংশ হিসেবে এবার অভিনব পদ্ধতিতে দাবি আদায় করতে যাচ্ছে নারীবাদীরা। এতে সংহতি জানিয়েছেন অভিনেত্রী বাঁধন।

ধর্ষণ ও নারী নিপীড়নের প্রতিবাদ এবং অপরাধীদের বিচার দাবিতে একটি ঢাকার রাস্তায় পদযাত্রা হতে যাচ্ছে মধ্যরাতে। এটি অনুষ্ঠিত হবে ৩০ আগস্ট রাত ১১টা ৫৯ মিনিটে শাহবাগে। এই আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে ফেসবুকে পোস্টার শেয়ার করেছেন সাম্প্রতিক ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’-এ অংশ নিয়ে আলোচনায় আসা অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

নারীদের অংশগ্রহণে ‘শেকল ভাঙার পদযাত্রা’ যাবে সংসদ ভবন অভিমুখে। শাহবাগ থেকে সিটি কলেজ-কলাবাগান হয়ে মানিকমিয়া এভিনিউয়ে থামবেন তারা। মানিকমিয়া এভিনিউতে পৌঁছে সমাবেশ ও অবস্থান নেবেন প্রতিবাদকারীরা।

জানা যায়, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল নারী ‘শেকল ভাঙার পদযাত্রা’য় অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ১৩টি দাবি উপস্থাপন করবেন এই আয়োজনের মাধ্যমে। বিগত সরকারের আমলে নিপীড়িত, নির্যাতিত ও ধর্ষণের বিচারকার্য দ্রুত সময়ের মধ্যে শেষ করা এবং সকল নারীর নিরাপত্তা নিশ্চিতের দাবিও তোলা হবে এই নিশিপদযাত্রার মাধ্যমে।

Leave a Reply

Your identity will not be published.