ফারহানের নির্মাণে প্রিয়াঙ্কা-ক্যাট-আলিয়া

ফারহানের নির্মাণে প্রিয়াঙ্কা-ক্যাট-আলিয়া

২০১১ সালে মুক্তি পেয়েছিল ‘ডন ২’। সেটিই ছিল ফারহান আখতার পরিচালিত শেষ ছবি। এরপর তিনি অভিনয় করেছেন, গান গেয়েছেন কিন্তু ক্যামেরার পেছনে আর দাঁড়ান নি। নতুন খবর হলো, দশ বছর পর ফারহান আবার ছবি পরিচালনা করতে যাচ্ছেন। ছবির নাম, ‘জি লে জারা’। ছবিটির গল্প গড়ে উঠেছে তিন নারীর বন্ধুত্বকে ঘিরে।

‘জি লে জারা’র গল্প লিখেছেন জোয়া আখতার, রীমা কাগতি ও ফারহান আখতার স্বয়ং। রিতেশ সিধওয়ানির সঙ্গে প্রযোজনায়ও রয়েছেন এই তিনজন। ছবিটির প্রধান তিনটি চরিত্রে অভিনয় করবেন প্রিয়াঙ্কা চোপড়া, ক্যাটরিনা কাইফ ও আলিয়া ভাট।

বলিউডে বন্ধুত্বকে ঘিরে ছবি নতুন নয়। এ বিষয়ে বহু ছবি নির্মিত হয়েছে। যেমন পুরুষদের বন্ধুত্ব নিয়ে ‘আনন্দ’ (১৯৭১), ‘শোলে’সহ (১৯৭৫) বেশ কয়েকটি ছবির দেখা মেলে। নারী-পুরুষের বন্ধুত্বও বলিউডে দুর্লভ নয়। ‘কুচ কুচ হোতা হ্যায়’, ‘স্টুডেন্ট অব দি ইয়ার’, ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ ইত্যাদি চলচ্চিত্রে সেটিরও দেখা পাওয়া যায়। তবে নারীদের বন্ধুত্ব নিয়ে বলিউডে খুব কম ছবি নির্মিত হয়েছে।

ফারহানের নতুন ছবি ‘জি লে জারা’তে নারীদের বন্ধুত্বের পাশাপাশি রোড ট্রিপের বিষয়টিও ফুটে উঠবে। প্রযোজনা প্রতিষ্ঠান এক্সেল এন্টারটেইনমেন্টের পক্ষ থেকে ছবিটির ঘোষণায় বলা হয়েছে ‘এবার গাড়ি নিয়ে মেয়েদের বেরিয়ে পড়ার সময়’।

আবার শুধু বন্ধুত্ব নয়, ছবিতে রোড ট্রিপও মূর্ত হয়ে উঠেছে- এমন ছবি তো সত্যি দুর্লভ। সোনার পাথর বাটির মতো। এমন ছবি বলিউডে মাত্র দুটি নির্মিত হয়েছে- ‘দিল চাহতা হ্যায়’ ও ‘জিন্দেগি না মিলেগি দোবারা’। মজার বিষয় হলো, এই দুটি ছবির সঙ্গেই গভীরভাবে সম্পৃক্ত ছিলেন ফারহান আখতার। প্রথম ছবিটির পরিচালক ছিলেন তিনিই, আর দ্বিতীয় ছবিতে তিনি শুধু অভিনয় করেন নি নির্মাণের সঙ্গেও জড়িত ছিলেন।

আগামী বছরের সেপ্টেম্বরে ‘জি লে জারা’-র শুটিং শুরু হবে। আর ছবিটি মুক্তি পাবে ২০২৩ সালে।    

Leave a Reply

Your identity will not be published.