ঢাকা ইমপিরিয়াল কলেজের রজতজয়ন্তী ও পুনর্মিলনী

ঢাকা ইমপিরিয়াল কলেজের রজতজয়ন্তী ও পুনর্মিলনী

ঢাকা ইমপিরিয়াল কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে ৮ জানুয়ারি  সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে বর্ণাঢ্য ও আনন্দঘন পরিবেশে দিনব্যাপী রজতজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডা. দীপু মনি এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ মশিউর রহমান এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যাপক ড. মো. সাজাহান মিয়া।

প্রধান অতিথি ডা. দীপু মনি এমপি তাঁর বক্তব্যে জাতির জনকের স্বপ্নকে হৃদয়ে ধারণ করে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, শোষণমুক্ত সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখার জন্য তরুণদের আহ্বান জানান এবং একই সাথে ডিজিটাল বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপ ও শিক্ষার্থীদের জন্য প্রদানকৃত সুবিধা এবং সেবার কথা উল্লেখ করেন।

বিশেষ অতিথি জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তাঁর বক্তব্যে শিক্ষার পাশাপাশি মানবিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন কলেজের প্রতিষ্ঠাতা, অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম, মোঃ ওয়ালীউল্লাহ, এফসিএ, এস. এম. মিজানুর রহমান, স্বদেশ রঞ্জন সাহা, এফসিএ। প্রতিষ্ঠাতাগণ তাঁদের বক্তব্যে যে স্বপ্ন, প্রত্যাশা নিয়ে ঢাকা ইমপিরিয়াল কলেজ প্রতিষ্ঠা করেছিলেন ২৫ বছরের পথপরিক্রমায় অনেকটা পূরণ হয়েছে বলে উল্লেখ করেন।

স্বাগত বক্তব্যে কলেজ অধ্যক্ষ আরিফ আহমদ প্রতিষ্ঠাতা, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকল শিক্ষার্থীকে অভিনন্দন জানান এবং ভবিষ্যতে অত্র কলেজের অগ্রযাত্রা অব্যাহত থাকার আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত রজতজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানে আলোচনার পাশাপাশি ছিল দিনব্যাপী স্মৃতিচারণ, আড্ডা, আলোচনা, স্মারক উপহার, স্যুভেনির প্রদান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা ইমপিরিয়াল কলেজ কর্তৃক আয়োজিত স্কুল-কলেজভিত্তিক জাতীয় রচনা প্রতিযোগিতা-২০২১-এর পুরস্কার বিতরণী এবং ঢাকা ইমপিরিয়াল কলেজ সাংস্কৃতিক ক্লাব নন্দন কাননের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়া ছিল জনপ্রিয় ব্যান্ড ‘আভাস’-এর সংগীত পরিবেশনা।

Leave a Reply

Your identity will not be published.