হারানো জয়ের মালা ফিরে পেলেন জায়েদ খান

হারানো জয়ের মালা ফিরে পেলেন জায়েদ খান

অনেক ঘটনা, রটনা, উত্তেজনা, আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে  বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। আজ আবার খবরের শিরোনামে জায়েদ খান। হারানো জয়ের মালা ফিরে পেলেন তিনি।

জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে আপিল বোর্ডের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। সাধারণ সম্পাদক পদ ফিরে পেতে জায়েদের করা রিটের চূড়ান্ত শুনানি নিয়ে আজ বুধবার (২ মার্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। এর ফলে সমিতি নির্বাচনে জায়েদ খানকে সাধারণ সম্পাদক হিসেবে কমিশনের সিদ্ধান্ত বহাল থাকল।

এর ফলে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করে আপিল বোর্ডের সিদ্ধান্ত রায়ে অবৈধ ঘোষণা করা হয়েছে। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নিপুণ আক্তারের আইনজীবী বলেছেন, এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন প্রাথমিক ফলাফলে জায়েদ খানকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করা হয়। পরে নির্বাচনী আপিল বোর্ডের কাছে এ নিয়ে লিখিত অভিযোগ করেন নিপুণ। ২ ফেব্রুয়ারি সমাজসেবা অধিদপ্তর এক চিঠিতে জানায়, আপিল বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ঘোষণা করে। এ অবস্থায় সমাজসেবা অধিদপ্তরের ২ ফেব্রুয়ারির চিঠি ও আপিল বোর্ডের ৫ ফেব্রুয়ারির সিদ্ধান্ত নিয়ে হাইকোর্টে রিট করেন জায়েদ খান। এর প্রাথমিক শুনানি নিয়ে ৭ ফেব্রুয়ারি হাইকোর্ট রুলসহ আদেশ দেন। রুলে ২ ফেব্রুয়ারির চিঠি ও ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ডের সিদ্ধান্ত কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়। এই রুল অ্যাবসলিউট ঘোষণা করে রায় দেন আদালত। আজ যথাযথ ঘোষণা করে রায় দেওয়া হলো।

প্রথমে বিজয়ের মালা পরেন জায়েদ খান, পরে তা যায় নিপুণের গলায়, এখন আবার অভিনন্দন পাচ্ছেন জায়েদ খান। তবু প্রশ্ন রয়ে যায়, এবার কী শেষ হাসি হাসতে পারবেন তিনি!
 

Leave a Reply

Your identity will not be published.