কেকে’র মৃত্যু: রহস্য ও শোক

কেকে’র মৃত্যু: রহস্য ও শোক

বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকের মৃত্যুর ঘটনায় স্তব্ধ বলিউড। দুই বাংলার ভক্তদের মধ্যেও দেখা গেছে শোকের ছায়া। এদিকে শিল্পীর মৃত্যু ঘিরে তৈরি হয়েছে রহস্য। ৩১ মে রাতে এ ঘটনার পর থেকে এ মৃত্যুকে অস্বাভাবিক বলে মনে করছেন সঙ্গীরা। 

পশ্চিমবঙ্গের পত্রিকা আনন্দবাজার জানায়, বুধবার (১ জুন) সকালে কলকাতার নিউমার্কেট থানায় কেকে’র অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। গায়কের মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখবে পুলিশ। এ ছাড়া কলকাতার যে পাঁচ তারকা হোটেলে ছিলেন তিনি, সেই হোটেলের ম্যানেজারকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অস্বাভাবিক মৃত্যুর মামলাটি দায়ের করেছেন কলকাতায় কেকের সঙ্গে গান করতে আসা তার সঙ্গীরা। মামলা দায়েরের পর তদন্তে নেমেছে নিউমার্কেট পুলিশ। হোটেলের অনেককেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সেই সঙ্গে পরীক্ষা করা হচ্ছে সিসিটিভি ফুটেজও। বুধবার সকালেই এই তারকার ময়নাতদন্তও শুরু হওয়ার কথা।

মঙ্গলবার (৩১ মে) রাতে কলকাতার নজরুল-মঞ্চে গানের অনুষ্ঠানে অসুস্থ বোধ করেন কেকে। হোটেল ফেরার পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মাত্র ৫৩ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন ‘দিল ইবাদত’, ‘আঁখো মে তেরি’, ‘জারা সা’, ‘তু যো মিলা’র মতো অসংখ্য জনপ্রিয় গানের এই গায়ক।  

পরপর দু’দিন কলকাতায় অনুষ্ঠান করেন কেকে। মঙ্গলবার সন্ধ্যায় নজরুল মঞ্চে বেশ কয়েকটি গান গাওয়ার পরই অসুস্থ বোধ করেন গায়ক। পরে অনুষ্ঠানের সময় স্পট লাইট বন্ধ করতে বলেছিলেন তিনি। অনুষ্ঠান-বিরতিতে ব্যাক স্টেজে বিশ্রামও নেন তিনি। সেখান থেকে হোটেলে ফিরে যান কেকে। পরে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হলেও শেষ রক্ষা আর হয়নি। তবে তার দেহের কপাল ও ঠোঁটে নাকি আঘাতের চিহ্ন রয়েছে, যা নিয়ে রহস্য তৈরি হয়েছে।

Leave a Reply

Your identity will not be published.