মিস ইউনিভার্স আরবনি  গ্যাব্রিয়েল

মিস ইউনিভার্স আরবনি  গ্যাব্রিয়েল

সৌন্দর্যের সৌরভ ছড়িয়ে সেরার মুকুট জিতে নিলেন আরবনি গ্যাব্রিয়েল। তিনি যুক্তরাষ্ট্রের টেক্সাসের বাসিন্দা। বিশ্বের ৮৪ প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ইউনিভার্সের মুকুট জিতলেন তিনি। দ্বিতীয় হয়েছেন মিস ভেনেজুয়েলা আমান্ডা ডুডামেল ও তৃতীয় হয়েছেন মিস ডমিনিক রিপাবলিক আন্দ্রিয়েনা মার্তিনেজ।

সম্প্রতি মিস ইউনিভার্সের ৭১তম আসর জমেছিলো যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা রাজ্যের একটি কনভেনশন সেন্টারে। সেখানেই বিজয়ীর নাম ঘোষণা করেছে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ।

মিস ইউনিভার্সের গত আসরের বিজয়ী ভারতীয় মডেল, অভিনয়শিল্পী হারনাজ সান্ধু মুকুট পরিয়ে দেন আর’বনি গ্যাব্রিয়েলকে। নতুন মিস ইউনিভার্সকে অভিবাদন জানিয়েছেন দর্শক ও প্রতিযোগীরা।

গ্যাব্রিয়েলের জন্ম যুক্তরাষ্ট্রে। তবে তাঁর বাবা ফিলিপাইনের নাগরিক ও মা যুক্তরাষ্ট্রের। তাই তিনিই প্রথম মিস ইউএসএ হিসেবে নির্বাচিত হয়েছিলেন ফিলিপিনো বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক হিসেবে। যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নর্থ টেক্সাস থেকে ফ্যাশন ডিজাইনিংয়ের ওপর পড়াশোনা করা গ্যাব্রিয়েল পেশায় একজন ফ্যাশন ডিজাইনার ও মডেল।

তাঁর মাথার মুকুটটি মিস ইউনিভার্সের ৭১ বছরের ইতিহাসে দ্বাদশতম মুকুট। এর নাম ‘ফোর্স ফর গুড’। এর দাম ৬০ লাখ ডলার, যা প্রায় ৬০ কোটি টাকার বেশি। এটি মিস ইউনিভার্সের সবচেয়ে ব্যয়বহুল মুকুটের একটি। মুকুটটি ১১০ ক্যারেটের নীলপাথর ও ৪৮ ক্যারেটের সাদা ডায়মন্ড-খচিত। এটি তৈরি করেছে লেবাননের শতবর্ষী বিখ্যাত জুয়েলারি প্রতিষ্ঠান মুয়াওয়াদ।  

Leave a Reply

Your identity will not be published.