প্রিয়মণির ‘ভালোবাসার প্রজাপতি’ আসছে অক্টোবরে

প্রিয়মণির ‘ভালোবাসার প্রজাপতি’ আসছে অক্টোবরে

তিনি সুন্দরী। দীর্ঘাঙ্গি। পান পাতার মতো মুখাবয়ব। পিঙ্গল চোখ। আগামী অক্টোবরে মুক্তি পাচ্ছে তার দ্বিতীয় সিনেমা ‘ভালোবাসার প্রজাপতি’। যদিও এই সিনেমাতেই তিনি ক্যামেরার সামনে প্রথম দাঁড়িয়েছিলেন।

বলছি ঢাকার সিনেমার এক নতুন নায়িকার কথা। প্রিয়মণি। যিনি ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন, যদিও বিজয়ী হতে পারেন নি। গত ১৬ জুলাই বড়পর্দায় মুক্তি পেয়েছে এই নবাগত তারকার ‘কসাই’ ছবিটি (এর আগে অবশ্য ওয়েবেও ছবিটি মুক্তি পেয়েছিল)। অনন্য মামুন পরিচালিত এ ছবিতে প্রিয়মণি একটি ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করেছেন। এ ছবিতে তাকে দেখা গেছে সাত-আট মাসের এক গর্ভবতী নারীর চরিত্রে। বিষয়টি বেশ প্রশংসনীয়। কেননা এ ধরনের একটি চরিত্র বেছে নেওয়ায় প্রিয়মণি যে গ্ল্যামার নয়, অভিনয়কে প্রাধান্য দিয়েছেন, সেটি বেশ স্পষ্ট। চরিত্রটি পর্দায় ফুটিয়ে তোলার জন্য প্রিয়মণি প্রস্তুতিও নিয়েছিলেন। তিনি ইউটিউবে দেখেছেন গর্ভবতী নারীরা কীভাবে হাঁটে, সবকিছু সামলায়। প্রিয়মণি জানিয়েছেন, অভিনয় দিয়ে দর্শকদের কাছে যাওয়ার সুযোগ আছে, এমন যে-কোনো ভালো চরিত্রের জন্য তিনি প্রস্তুত।

প্রিয়মণির স্বপ্ন ছিল বিনোদন জগতে কাজ করার। রাজবাড়ীতে থাকার সময় তিনি জেলা শিল্পকলা একাডেমিতে নাচ শিখতেন। নিজের স্বপ্ন পূরণ করতেই তিনি বিনোদন জগতে পা রাখেন। মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রিয়মণিকে প্রথম সিনেমার প্রস্তাব দেন কবি-লেখক-নির্মাতা রাজু আলীম। চ্যানেল আইয়ের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করার সময় রাজুর দৃষ্টি কাড়েন প্রিয়মণি এবং পরবর্তী সময়ে ‘ভালোবাসার প্রজাপতি’ সিনেমার দুই নায়িকার (অন্য নায়িকাটি হলেন, পপি) একজন হিসেবে নির্বাচিত হন। এরপরে অনন্য মামুন প্রিয়মণিকে ‘কসাই’-এর জন্য প্রস্তাব দেন। ‘ভালোবাসার প্রজাপতি’তে প্রিয়মণি এক চিত্রনায়িকার ভূমিকায় অভিনয় করেছেন। বলা যায়, ‘কসাই’-এর বিপরীতধর্মী চরিত্র সেটি।

অন্যদিন-এর সঙ্গে আলাপচারিতায় প্রিয়মণি বলেন, ‘নায়িকা হওয়ার স্বপ্ন আমি কখনো দেখি নি। আমি অভিনয়ের মাধ্যমে নিজেকে তুলে ধরতে চাই। চাই গল্পভিত্তিক সিনেমায় কাজ করতে।’ তিনি আরও জানান, এই মুহূর্তে তার সকল ধ্যান-জ্ঞান সিনেমা ও ওয়েব ফিল্মকে ঘিরে। তাই টিভি নাটক কিংবা টেলিফিল্মে কাজ করতে চান না। তবে ভবিষ্যতে কাজ করবেন কিনা তা সময়ই বলে দেবে।

প্রিয়মণি বলেন, ‘আমি অন্য কাউকে নিজের প্রতিদ্বন্দ্বী ভাবি না। অন্যের মতো হতেও চাই না। আমি নিজের একটি জায়গা তৈরি করতে চাই।’

প্রিয়মণি অভিনীত ‘ভালোবাসার প্রজাপতি’ আগামী অক্টোবর মাসে মুক্তি পাবার সম্ভাবনা রয়েছে। এদিকে সনি-র‌্যাংগসের একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন তিনি। নতুন সিনেমা ও ওয়েব ফিল্মেরও অফার পেয়েছেন প্রিয়মণি। তবে কোনোটাই চূড়ান্ত হয় নি। কথাবার্তা চলছে।

সিনেমার দুনিয়ায় প্রিয়মণিকে স্বাগত।     

Leave a Reply

Your identity will not be published.