২৫ আগস্ট থেকে বাঁচা-মরা গল্প

২৫ আগস্ট থেকে বাঁচা-মরা গল্প

জনপ্রিয় স্পাই থ্রিলার সিরিজ ‘মাসুদ রানা’র জন্মদাতা কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেন। তুমুল আলোচিত এই চরিত্রটি বইয়ের পাতা থেকে আসছেন রূপালী পর্দায়। এই সিরিজের ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে সিনেমা ‘এমআর-৯: ডু অর ডাই’। এটি মুক্তি পাবে আগামী ২৫ আগস্ট। 

প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া পোস্টার প্রকাশের মাধ্যমে জানিয়েছে এর মুক্তির তারিখ। এটি পরিচালনা করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউড পরিচালক আসিফ আকবর।

দেশের জনপ্রিয় গোয়েন্দা গল্পে নির্মিত সিনেমাটি হলিউড ধাঁচে বানানো হয়েছে। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রের শিল্পী এবিএম সুমন। তিনি পর্দার মাসুদ রানা হয়ে আসবেন। 

রোমাঞ্চকর অনুভূতি আর অ্যাকশনে ভরপুর সিনেমাটির টিজার প্রকাশ পেয়েছিলো মাস দুয়েক আগে। সিনেমায় বাংলাদেশীদের মধ্যে রয়েছেন এবিএম সুমন, শহীদুল আলম সাচ্চু প্রমুখ। এ ছাড়া অভিনয় করেছেন মাইকেল জেই হোয়াইট, সাক্ষী প্রধান, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, কেলি গ্রেসন, ফ্রাঙ্ক গ্রিলো প্রমুখ।  

সিনেমার  চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। ছবির সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে এটি প্রযোজনা করেছে যুক্তরাষ্ট্রের দ্য ফিল্ম পোস্ট,  আল ব্রাভো ফিল্মস ও চেজিং বাটারফ্লাইস পিকচারস। বলা হচ্ছে, এটি হতে যাচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় বাজেটের চলচ্চিত্র।

Leave a Reply

Your identity will not be published.