'চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস' অনুষ্ঠান অচিরেই

'চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস' অনুষ্ঠান অচিরেই

শেষ হয়েছে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস-এর ১৮তম আসরের বিচার কাজ। সংগীত, অভিনয়সহ বিভিন্ন অঙ্গনের কৃতি ব্যক্তত্বদের অংশগ্রহণে সম্পন্ন হয়েছে বিচার কাজ। অচিরেই প্রদান করা হবে পুরস্কার, বসবে ১৮ তম 'চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস' আসর।

গান বাছাই প্রক্রিয়া তথা বিচারক প্যানেলে ছিলেন সৈয়দ আব্দুল হাদী, সাদী মহম্মদ, ফরিদা পারভীন, লিলি ইসলাম, খুরশীদ আলম, আগুন, মানাম আহমেদ, ফুয়াদ নাসের বাবু, ইমন সাহা, মকসুদ জামিল মিন্টু, অণিমা রায়, মেহরীন, চিত্রনায়ক রিয়াজ, জনপ্রিয় অভিনেতা, নির্মাতা এবং উপস্থাপক শাহ্রিয়ার নাজিম জয়, লেখক ও নির্মাতা অরুণ চৌধুরী,  বিনোদন সাংবাদিক আব্দুর রহমান, আনন্দ-আলো সম্পাদক ও নির্মাতা রেজানুর রহমান এবং বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক সভাপতি ও নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, সাজেদ আকবর। 

জমা পড়া ৮৫০ গান থেকে প্রাথমিক বাছাইয়ের পর চূড়ান্ত হয় ৩০০ গান। এরপর সেই ৩০০ গান থেকে বিচারকেরা এবারের মিউজিক অ্যাওয়ার্ডস্-এর চূড়ান্ত বিজয়ীদের খুঁজে বের করেন। আজীবন সম্মাননা ও বিশেষ সম্মাননাসহ সংগীতের মোট ১৯টি ক্যাটাগরিতে প্রদান করা হবে এবারের এই পুরস্কার। পুরস্কার প্রদানের জমকালো মূল অনুষ্ঠান খুব শীঘ্রই অনুষ্ঠিত হবে। এবারের অনুষ্ঠানটির পরিচালনার দায়িত্বে আছেন  জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা শহিদুল আলম সাচ্চু।   

দুই দশক আগে সংগীতের ক্ষেত্রে শ্রেষ্ঠ গায়ক-গায়িকার মতো দু’ একটি মাত্র পুরস্কার প্রদান করা হতো। ২০০৪ সালে সুর ও সংগীতে নিবেদিত মানুষদের বিশাল কলেবরে স্বীকৃতি-সম্মান প্রদান করার জন্য এগিয়ে আসে চ্যানেল আই। সিটিসেল-এর সহযোগিতায় তারা প্রবর্তন করে ‘সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড’, যা এখন ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড’ নামে সুপরিচিত।    
 

Leave a Reply

Your identity will not be published.