ছেলের প্রত্যাবর্তনে মন্দিরে শাহরুখ!

ছেলের প্রত্যাবর্তনে মন্দিরে শাহরুখ!

জানা গেছে, ছেলের মঙ্গল কামনায় এবার মুম্বাইয়ের শ্রী সিদ্ধি বিনায়ক মন্দিরে যাবেন শাহরুখ, দেবেন পূজা। অবশ্য সিদ্ধিদাতা তথা গণপতি বা গণেশের প্রতি শাহরুখের এই ভক্তি নতুন নয়। প্রতি বছরই গণেশ চতুর্থীর সময় নিজ বাড়িতে গণেশের মূর্তি বসিয়ে বড় করে পূজা করেন তিনি। এবারও টুইটার, ইনস্টাগ্রামে গণেশের ছবি দিয়ে সকলের মঙ্গল কামনা করেছিলেন শাহরুখ। 

অন্যদিকে আরিয়ানের প্রত্যাবর্তনে শাহরুখের বাড়ি মান্নাতের বাইরে ঢাক-ঢোল বাজানো, বাজি পোড়ানো থেকে শুরু করে হনুমান চালিসা পাঠ সবই হয়েছে। ছেলে আরিয়ানের জন্য মনোরোগ বিশেষজ্ঞের সঙ্গে কথা বলার সিদ্ধান্ত নিয়েছেন শাহরুখ ও তার স্ত্রী গৌরি। ছেলের জন্য ডায়েটের তালিকাও তৈরি করা হয়েছে। সিদ্ধান্ত নেয়া হয়েছে আরিয়ানের রক্ত পরীক্ষা করানোর।

আরিয়ানের প্রত্যাবর্তনের দিন মান্নাতে তৈরি করা হয়েছিল তার প্রিয় খাবার। আর তার মধ্যে ক্ষীর অবশ্যই ছিল, যা আরিয়ান ঘরে না আসা পর্যন্ত রান্না না করার ঘোষণা দিয়েছিলেন মা গৌরি খান। 


উল্লেখ্য, উপমহাদেশজুড়ে সম্প্রতি উগ্র সাম্প্রদায়িক শক্তির আস্ফালন দেখা গেলেও উদার ধার্মিক ও মানবিক বোধসম্পন্ন মানুষের সংখ্যাও কম নয়। তারা ধর্মকে মানুষের ব্যক্তিগত বিষয় ও পবিত্র বলে মনে করেন। অন্য ধর্ম ও ধর্মাবলম্বী মানুষদেরও শ্রদ্ধা করেন। এর মধ্যে বিনোদন জগতের বাসিন্দারাও রয়েছেন। তাদের মধ্যে কেউ কেউ অন্য ধর্মের কিছু আচার-অনুষ্ঠানও ব্যক্তিগত জীবনে পালন করে থাকেন। এই তালিকায় শাহরুখ ছাড়াও বলিউডের সালমান খান, টালিউডের নুসরাত জাহানসহ বেশ কয়েকজন রয়েছেন।     

Leave a Reply

Your identity will not be published.