যারা পেলেন সেরার খেতাব

যারা পেলেন সেরার খেতাব

'চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস'-এর ১৮তম আসর অনুষ্ঠিত হয়েছে রাজধানীর একটি পাঁচতারা হোটেলে। ১৮ অক্টােবর সন্ধ্যায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের পর্দা নামে।

উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বার্তা প্রধান শাইখ সিরাজসহ ইউনিলিভার ও সানসিল্কের ঊর্ধ্বতন কর্মকর্তারা। চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড গ্রহণ করতে একে একে হাজির হয়েছিলেন দেশীয় সংগীতের শিল্পী-কুশলীরা। কারা পেলেন এবার সেরার খেতাব?

এই আয়োজনে আজীবন সম্মাননা পেয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী সুজেয় শ্যাম। অন্যান্য বিভাগের মধ্যে শ্রেষ্ঠ মিউজিক ভিডিওর জন্য পুরস্কার অর্জন করেন তানিম রহমান অংশু ও আনিকা, ইয়ামিন ইলান ও অনিমা রায়।

বিষয়ভিত্তিক গানে ভালোবাসা দিবসের গান ‘বাজছে প্রেম আবার’ গানটির জন্য শ্রভ্র দেবকে পুরস্কার দেয়া হয়। জুরি ও আয়োজকদের বিবেচনায় আধুনিক গানে শ্রেষ্ঠ গীতিকার হয়েছেন মাহমুদ মুরাদ ও শ্রেষ্ঠ অডিও কোম্পানি হয়েছে সাউন্ডটেক।

শ্রেষ্ঠ ব্যান্ড হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে চিরকুট। হে গানটির জন্য সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে সৈয়দ আরিফ আল হক পুরস্কার অর্জন করেছেন। অভিমানী ছাতা গানের জন্য শ্রেষ্ঠ নবাগত শিল্পী হয়েছেন হুমাইরা ঈশিকা। এ ছাড়া ছায়াছবির গানে সেরা শিল্পী ইমন চৌধুরী, আতিয়া আনিসা (পাপ-পূণ্য)। যৌথভাবে পুরস্কার পেয়েছেন চন্দন সিনহা। অন্যদিকে, 'পায়ের ছাপ' সিনেমার জন্য সেরা ছায়াছবির সুরকার নির্বাচিত হয়েছেন ফুয়াদ নাসের বাবু। সেরা গীতিকার রাসেল মাহমুদ, যিনি ‘দামাল’ ছবির টাইটেল গানটি লিখেছেন। 

এ ছাড়া লোকগানে ঐশী, দ্বৈত ও আধুনিক গানে আসিফ-লোপা, নজরুল সংগীতে খায়রুল আলম শাকিল, উচ্চাঙ্গ সংগীতে কণ্ঠে সুপ্রিয়া দাস ও যন্ত্রে সোহিনী মজুমদার এবং সুব্রত বিশ্বাসকে পুরস্কার দেয়া হয়েছে। রবীন্দ্রসংগীতে বুলবুল ইসলাম, শ্রেষ্ঠ শিল্পী আধুনিক গানের শিল্পী হিসেবে রুনা লায়লাকে প্রদান করা হয়েছে পুরস্কার। আধুনিক গানের শ্রেষ্ঠ সুরকার হিসেবে যৌথভাবে পুরস্কার পেয়েছেন তাপস ও ফাহমিদা নবী। আধুনিক গানের শ্রেষ্ঠ গীতিকার হয়েছেন জয় শাহরিয়ার।
 

Leave a Reply

Your identity will not be published.