কলকাতায় ‌‘‌সেরা বাঙালি’ চঞ্চল চৌধুরী

কলকাতায় ‌‘‌সেরা বাঙালি’ চঞ্চল চৌধুরী

কলকাতায় ‌‘‌সেরা বাঙালি’ পুরস্কারে ভূষিত হলেন দুই বাংলার নন্দিত অভিনেতা চঞ্চল চৌধুরী। এবিপি আনন্দ সেরা বাঙালি সম্মাননা-২০২৩-এ অভিনয়শিল্পে অবদানের স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার পেলেন তিনি। ৩ নভেম্বর জাঁকজামকপূর্ণ আয়োজনে তাঁর হাতে এই পুরস্কার তুলে দেন টলিউড তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

'হাওয়া' সিনেমার জন্য সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চঞ্চল। এ নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে হ্যাট্রিক করলেন দুইবাংলার সাড়া জাগানো এই অভিনেতা।

এ প্রসঙ্গে চঞ্চল চৌধুরী বলেন, ‘আমি আপ্লুত, অভিভূত। সত্যিই খুব ভালো লাগছে। বাংলাদেশের একজন মানুষ হিসেবে ভারতে এই পুরস্কার পেয়ে আমি আনন্দিত। অভিনয়শিল্পী হিসেবে নিজ দেশে অনেক পুরস্কার পেয়েছি, মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছি। ভারতের মাটিতেও এত বড় সম্মান আমার জন্য বড় কিছু।'

তিনি আরও বলেন, ‘শিল্পী হিসেবে দেশের বাইরে আমার অর্জন মানেই বাংলাদেশের অর্জন। সবার আগে আমার নিজের দেশ। শিল্পচর্চার মাধ্যমে নিজ দেশকে সম্মান এনে দিতে পারলে ভালো লাগে।’

এদিকে, লন্ডন ইন্ডিয়ানা চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে চঞ্চল অভিনীত সৃজিত পরিচালিত ‘পদাতিক’। চলচ্চিত্রটিতে তিনি কিংবদন্তি চলচ্চিত্রকার মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করছেন। এ ছাড়া আসন্ন ২৮তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও অংশ নিচ্ছে ‘পদাতিক’।

Leave a Reply

Your identity will not be published.