জীবনের তিক্ত অভিজ্ঞতা নিয়ে 'শরবত'

জীবনের তিক্ত অভিজ্ঞতা নিয়ে 'শরবত'

অবিবাহিতা সোনিয়ার (তানজিন তিশা) সংসারে অসুস্থ বাবা (মামুনুর রশীদ) ছাড়া আর কেউ নেই।  বাবার দোকানেই এখন সে দায়িত্ব পালন করছে। ঘটনাচক্রে পরিচয় হয় বাইক রাইডার মাজেদের  (সুদীপ বিশ্বাস দীপ) সঙ্গে। সোনিয়া ও তার বাবাকে সচ্ছল জীবনের স্বপ্ন দেখায় মাজেদ। এরপর কী ঘটতে যাচ্ছে কেউ জানে না।

সেই স্বপ্নের পথে কতদূর যেতে পারবে সোনিয়া? সেটি জানতে হলে দেখতে হবে একক নাট 'শরবত'। সম্প্রতি একান্ন মিডিয়ার ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে নাটকটি। এতে তানজিন তিশার বাবার চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, আরও আছেন সুদীপ বিশ্বাস দীপ ও আরফান মৃধা শিপলু। এটি নির্মাণ করেছেন শেরনিয়াবাত শাওন। 

এখনকার নাটকে ঘুরেফিরে আসে প্রেমের গল্প। দুজন ছেলে-মেয়ের ভালোবাসা কিংবা এ সংক্রান্ত সংকট ফুটিয়ে তোলা হয় অধিকাংশ নাটকে। ব্যতিক্রমী গল্প খুব একটা দেখা যায় না। চেনা ছকের বাইরে কাজ করতে সচরাচর আগ্রহীও নন অনেক নির্মাতা, শিল্পী ও প্রযোজক। এ দিক দিয়ে একটি ভিন্নরকম নাটক 'শরবত'। নামের মতো এর উপস্থাপনাতেও রয়েছে নতুনত্ব। এর গল্পে রয়েছে জীবনের অম্ল-মধু-তিক্ত অভিজ্ঞতা। সুন্দরভাবে ফুটে উঠেছে বাবা-মেয়ের সম্পর্কের রসায়ন। এর জন্য সাধুবাদ পাবেন নির্মাতা শাওন। ইউটিউবে এ নাটকে প্রচুর ইতিবাচক মন্তব্য দেখা যাচ্ছে।

জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা 'শরবত'-এ  শরবতওয়ালীর সোনিয়ার চরিত্রে অভিনয় করেছেন। প্রচণ্ড গরমে শহরের সাধারণ মানুষের পিপাসা মেটায় সোনিয়ার শরবতের দোকান। দশ টাকায় গ্লাসে গ্লাসে লেবুর শরবতের সঙ্গে তিনি দেন একটু বিট লবণ ও বরফ কুচি, সঙ্গে স্বস্তি। 

এ নাটকে গল্পের প্রয়োজনে কান্না করতে গিয়ে বাস্তবেও কেঁদেছেন তানজিন তিশা। একটি আবেগঘন দৃশ্যে কাজ করতে গিয়ে নিজের বাবার কথা তার মনে পড়ে যায়। বিষয়টি উঠে এসেছে তার একাধিক সাক্ষাৎকারে। সব মিলিয়ে 'শরবত' নাটকটি এখন প্রশংসায় ভাসছে। মামুনুর রশীদ ও তিশার গুণগান করছেন দর্শকরা।

Leave a Reply

Your identity will not be published.