শান্তির জন্য চলচ্চিত্র

শান্তির জন্য চলচ্চিত্র

সৃজনশীল তরুণ চলচ্চিত্র নির্মাতাদের অংশগ্রহণে সহনশীল, সংহত ও শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণে আয়োজিত হতে যাচ্ছে ‘শান্তি চলচ্চিত্র উৎসব ২০২৩’। আগামী ২৮ ও ২৯ অক্টোবর আগারগাঁওয়ের বাংলাদেশ ফিল্ম আর্কাইভে  দুই দিনব্যাপী এই উৎসবের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধান অতিথি হিসেবে ২৮ অক্টোবর বিকাল ৩টায় এ উৎসবের উদ্বোধন করবেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকাস্থ রয়েল নরওয়েজিয়ান দূতাবাসের ডেপুটি হেড অব মিশন সিলজে ফাইনস ওয়ান্নেবো ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. জসীম উদ্দিন, চলচ্চিত্র নির্মাতা ও অ্যাক্টিভিস্ট মানজারে হাসিন মুরাদ, অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচী ও ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের সভাপতি শীপা হাফিজা।

দুই দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে তরুণ নির্মাতাদের ৬৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি শান্তি প্রতিষ্ঠায় শিল্প, গণমাধ্যম, চলচ্চিত্রের ভূমিকা বিষয়ে একাধিক কর্মশালা ও সেমিনার অনুষ্ঠিত হবে। তরুণ চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহিত করতে উৎসবের দ্বিতীয় দিনে সাতটি বিভাগে পুরস্কার প্রদান করা হবে। সবার জন্য উন্মক্ত এই আয়োজন চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

ঢাকাস্থ রয়েল নরওয়েজিয়ান দূতাবাসের সহযোগিতায়, ফিল্মস ফর পিস ফাউন্ডেশন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাইভার্সিটি ফর পিস ও ইউএনডিপি বাংলাদেশ যৌথভাবে এ আয়োজন করেছে।

Leave a Reply

Your identity will not be published.