এশিয়ায় সেরা মডেল জেসিয়া ইসলাম

এশিয়ায় সেরা মডেল জেসিয়া ইসলাম

দক্ষিণ কোরিয়ার সিউলে এশিয়া মডেল ফেস্টিভ্যাল ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সে আয়োজনে এশিয়া মডেল অ্যাওয়ার্ডস ২০২৩-এ মডেল স্টার অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন বাংলাদেশের জেসিয়া ইসলাম। ২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী জেসিয়া ৭ দেশের প্রতিযোগীদের সঙ্গে প্রতিযোগিতা করে এই সম্মাননা অর্জন করেছেন তিনি। 

এশিয়া মডেল ফেস্টিভ্যালের অংশ হিসেবে আরও অনুষ্ঠিত হয়েছে ফেস অব এশিয়া ২০২৩। সেখানে ২৫ দেশের প্রতিযোগীদের অংশগ্রহণে অনুষ্ঠিত এ বছরের ফেস অব এশিয়ায় বাংলাদেশ প্রতিনিধিত্ব করে। ফেস অব বাংলাদেশ-এর এ বছরের সিলেকশন রাউন্ড অনুষ্ঠিত হয় অনলাইনে। একশ’র বেশি প্রতিযোগীর মধ্যে থেকে ৮ জন ছেলে ও ৮ জন মেয়েকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। এরপর অনলাইন ভোটিং ও বিচারকদের নির্বাচন পর্ব শেষে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে বিজয়ী হন ফাবলিয়া ও বি প্রসাদ।

আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্প (এএমটিসি) ফেস অব এশিয়া মডেল ফেস্টিভালের বাংলাদেশের প্রতিনিধি। বাংলাদেশের মডলদের আন্তর্জাতিক অঙ্গনে প্রতিনিধিত্বের সুযোগ তৈরি করে দেওয়ার লক্ষ্যেই নিজেদের কার্যক্রম অব্যাহত রেখেছে এএমটিসি। এশিয়া মডেল ফেস্টিভালের বাংলাদেশ পর্বের যৌথ পার্টনার আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্প (এএমটিসি) ও ক্রশওয়াক কমিউনিকেশনস। এএমটিসির স্বত্বাধিকারী আজরা মাহমুদ নিজেই। বাংলাদেশের মিডিয়ায় সুপরিচিত ও স্বনামখ্যত আজরা তাঁর এই উদ্যোগের মাধ্যমে দেশে মডেল ও হবু মডেলদের এমনভাবে গড়ে তুলতে বদ্ধপরিকর যাতে তারা তাদের বৈশ্বিক প্রতিপযোগিদের সমকক্ষ হয়ে উঠতে সক্ষম হয়।

উল্লেখ্য, এশিয়া মডেল ফেস্টিভ্যালের তিনটি প্রধান বিভাগ রয়েছে- ফেস অফ এশিয়া, এশিয়া ওপেন কালেকশন ও এশিয়া মডেল অ্যাওয়ার্ড। দক্ষিণ কোরিয়ার সংস্কৃতি, ক্রীড়া ও পর্যটন মন্ত্রণালয় এই অনুষ্ঠানের আয়োজন করে।

Leave a Reply

Your identity will not be published.