ওপেন এয়ার কনসার্ট আবার

ওপেন এয়ার কনসার্ট আবার

গেল বছর ঢাকাসহ সারাদেশে ছিল জমজমাট কনসার্টের আবহ। বছরের শেষ দিকে জাতীয় নির্বাচনের কারণে কনসার্টে ভাটা পড়লেও আবার পুরোনো চেহারায় ফিরছে কনসার্টের আয়োজন। বছরের শুরুতেই জানা গেল, রাজধানীতে বড় দুই কনসার্টের। চলতি  মাসের ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ বছরের প্রথম উন্মুক্ত কনসার্ট ‘দ্য স্কুল অব রক ভলিউম ২’। এ ছাড়া ২৩ ফেব্রুয়ারি ক্যারিয়ারের দ্বিতীয় একক কনসার্ট নিয়ে মঞ্চে উঠবেন বাপ্পা মজুমদার।

মূল আকর্ষণ জেমস
গত বছরের সেপ্টেম্বরে আয়োজিত হয়েছিল ‘দ্য স্কুল অব রক’। ছয় মাস না যেতেই আবার আয়োজিত হচ্ছে এ কনসার্টের পরবর্তী পর্ব ‘দ্য স্কুল অব রক ভলিউম ২’। আয়োজক প্রতিষ্ঠান ইটিসি ইভেন্টস জানিয়েছে, ঢাকায় এটি বছরের প্রথম ওপেন এয়ার কনসার্ট। আইসিসিবি এক্সপো জোনে ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে কনসার্টটি। গতবারের মতো এবারের মূল আকর্ষণ নগরবাউল জেমস।

দ্য স্কুল অব রক ভলিউম ২-এ এখন পর্যন্ত চূড়ান্ত হয়েছে ৫টি ব্যান্ড। নগরবাউল ছাড়া তালিকায় আছে ব্যান্ড ‘অ্যাশেজ’, ‘সোনার বাংলা সার্কাস’, ‘ব্লু জিনস’ ও ‘প্লাজমিক নক’। এরই মধ্যে শুরু হয়েছে টিকিট বিক্রি। পাঁচটি ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে টিকিট। দাম রাখা হয়েছে ৫০০, ৭০০, ১০০০, ১৫০০ ও ১৮০০ টাকা। জানা গেছে, ১০ হাজার দর্শক নিয়ে এই কনসার্ট আয়োজনের পরিকল্পনা করা হচ্ছে। বেলা ৩টা থেকে শিল্পীরা মঞ্চে উঠবেন। তার এক ঘণ্টা আগে দর্শকের জন্য গেট খুলে দেওয়া হবে। 

বাপ্পার দ্বিতীয় একক কনসার্ট 
প্রায় তিন দশকের ক্যারিয়ারে দেশ-বিদেশের বিভিন্ন কনসার্টে অংশ নিলেও একক কনসার্ট ছিল না বাপ্পা মজুমদারের। সেই আফসোস দূর হয় ২০২২ সালে। ওই বছর প্রথমবারের মতো নিজের একক কনসার্টের আয়োজন করেন বাপ্পা। অনুষ্ঠানে প্রায় তিন ঘণ্টা ধরে নিজের জনপ্রিয় গানগুলো শোনান তিনি। প্রায় দুই বছর পর আবারও একক কনসার্ট নিয়ে হাজির হচ্ছেন বাপ্পা মজুমদার। ২৩ ফেব্রুয়ারি রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) মিলনায়তনে আয়োজন করা হয়েছে তাঁর দ্বিতীয় একক কনসার্ট ‘বাপ্পা মজুমদার অডিসি’।

'বাপ্পা মজুমদার অডিসি' কনসার্টটি আয়োজন করেছে কারখানা। ইতিমধ্যে শুরু হয়েছে প্রি রেজিস্ট্রেশন। টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ১৫০০ টাকা (রেগুলার) ও ৩০০০ টাকা (ভিআইপি)।

এবার বাপ্পার সঙ্গে গাইবেন মাশা ইসলাম। কনসার্ট শুরু হবে বিকেল ৫টা থেকে। দর্শকের জন্য গেট খোলা হবে বিকেল সাড়ে ৪টায়।

Leave a Reply

Your identity will not be published.