হলি আর্টিজানের ঘটনা নিয়ে বলিউডের সিনেমা

হলি আর্টিজানের ঘটনা নিয়ে বলিউডের সিনেমা

পাঁচ বছর আগে ঢাকার গুলশানে সংঘটিত একটি নৃশংস ঘটনা নিয়ে বলিউডে সিনেমা নির্মিত হচ্ছে।

২০১৬ সালের ১ জুলাই ঢাকার গুলশানের হলি আর্টিজেন হোটেলে ভয়ানক জঙ্গি হামলা হয়। এই নৃশংস হামলায় বিশ জন নিহত হয়, যাদের অধিকাংশই ছিলেন বিদেশি। নিহতদের মধ্যে ছিল বাংলাদেশের ট্রান্সকম গ্রুপের প্রয়াত চেয়ারম্যান লতিফুর রহমানের নাতি ফারাজ আয়াজ হোসেনও।

যুক্তরাষ্ট্রের আটলান্টার ইমোরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারাজ সেখানে গিয়েছিলেন দুজন বিদেশি বন্ধুকে নিয়ে। তারা হলেন- যুক্তরাষ্ট্রের নাগরিক ও ইমোরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অবিন্তা কবির, এবং ভারতীয় নাগরিক ও যুক্তরাষ্ট্রের বার্কলের ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তারিশি জৈন। ফারাজ হোসেনের পরিচয় জানতে পেরে জঙ্গিরা তাকে ছেড়ে দিতে চেয়েছিল, কিন্তু তিনি এই প্রস্তাব গ্রহণ করেন নি। বন্ধুদের ছাড়া তিনি বাঁচতে চান নি। বন্ধুদের সঙ্গেই মৃত্যুবরণ করেন ফারাজ।

হলি আর্টিজানের এই ঘটনা নিয়ে বলিউডে সিনেমা নির্মিত হচ্ছে। নাম ‘ফারাজ’। নাম ভূমিকায় অভিনয় করছেন কারিনা কাপুরের চাচাত ভাই জাহান কাপুর। ছবিটি পরিচালনা করছেন হাসনাল মেহতা। প্রযোজক অনুভব সিনহা ও ভূষণ কুমার। বিষয়টি জানিয়েছে বলিউডের অন্যতম প্রযোজনা সংস্থা টি সিরিজ।

এদিকে একই সময়ে কারিনা কাপুর খানও নিজের ইনস্টাগ্রাম-এ ছবিটির সম্পর্কে জানান দেন বেশ উচ্ছ্বাস নিয়ে। তিনি লিখেছেন, ‘এই ছবিটির গল্পটি বাংলাদেশের অবিশ্বাস্য একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি। যে ঘটনার নায়ক হয়ে ধরা দেয় ফারাজ। যে কিনা নিজের জীবনের বিনিময়ে অসাধারণ এক মানবিক গুণের পরিচয় দেয়।’    

Leave a Reply

Your identity will not be published.