‘বেল বটম’ নিয়ে আসছেন অক্ষয়

‘বেল বটম’ নিয়ে আসছেন অক্ষয়

১৯ আগস্ট ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘বেল বটম’। যশরাজ ফিল্মসের ব্যানারে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ছবিটিতে মূল ভূমিকায় অভিনয়  করেছেন অক্ষয় কুমার।

ভারতে ইদানীংকালে জীবনীভিত্তিক চলচ্চিত্রের মতোই সত্য ঘটনা অবলম্বনেও বহু চলচ্চিত্র তৈরি হচ্ছে। সেইসব চলচ্চিত্র জনপ্রিয়তাও পাচ্ছে। এই তালিকায় আছে নিরজা, গালিবয়, মনিকর্নিকা, উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক, রাজি, কেদারনাথ, রাইস, দ্য গাজী অ্যাটাক, টয়লেট: এক প্রেম কথা ইত্যাদি। সম্প্রতি ‘ফারাজ’ নামে আরেকটি ছবি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এটি ২০১৬ সালে ঢাকার গুলশানের এক হোটেলে সংঘটিত সত্য ঘটনা অবলম্বনে তৈরি হতে যাচ্ছে।

‘বেল বটম’ নির্মিত হচ্ছে ১৯৮৪ সালের একটি বিমান ছিনতাইয়ের ঘটনা নিয়ে। সেটি ছিল ইন্ডিয়ার এয়ার লাইন্সের বিমান অ ৩০০। সেই সময় ক্ষমতায় ছিল কংগ্রেস সরকার। প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। তখন পরপর পাঁচবার বিমান ছিনতাইয়ের পর ভারত সরকার থেকে ‘র’-কে এই অপারেশনের জন্য এক গুপ্তচর নিয়োগ করতে বলা হয়, যার কোড নেম ছিল ‘বেল বটম’। অক্ষয় কুমার ‘র’-এর এই এজেন্টের ভূমিকায় অভিনয় করেছেন। তার স্ত্রীর চরিত্রে আছেন বানী কাপুর। অন্যান্য চরিত্রে রূপদান করেছেন লারা দত্ত, হুমা কুরাইশি, ডেনজিল স্মিথ, অনিরুদ্ধ দেব, আদিল হোসেন, থালাবসল বিজয় প্রমুখ।

অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করতে পেরে বানী কাপুর ভীষণ খুশি। খুশি তার বাবাও। কেননা তিনি অক্ষয় কুমারের বড় ফ্যান।

‘বেল বটম’-এ ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করেছেন লারা দত্ত। ট্রেলারে তাকে দেখে দর্শকদের অনেকেই চিনতে পারেন নি। তাদের কেউ কেউ মন্তব্য করেছেন, এখন পর্যন্ত এটি ইন্দিরার সেরা সাজ। তারা মেকআপ আর্টিস্টকে জাতীয় পুরস্কার দেওয়ার দাবিও জানিয়েছেন।

ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করতে পেরে লারা দত্তও খুশির জোয়ারে ভাসছেন। তিনি ইন্দিরার চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েই ‘হ্যাঁ’ বলে দেন। চিত্রনাট্যও শুনতে চান নি। লারা দত্ত বলেন, “বেল বটম’ ছবির ট্রেলার ঘিরে নানা প্রতিক্রিয়া পাচ্ছি। আর ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয়ের জন্য সবার দারুণ প্রশংসা পাচ্ছি। মনটা ভরে গেছে। আমার ওপর আস্থা রাখার জন্য কৃতজ্ঞ। অবিশ্বাস্য প্রস্থেটিক মেকআপের জন্য বিক্রম গায়কোয়াড় ও তার দলকে ধন্যবাদ জানাচ্ছি। সম্পূর্ণ কৃতিত্ব তাদের দিতে চাই।”

লারা আরও বলেন, “আমি কল্পনাই করি নি ইন্দিরা গান্ধীর মতো বৈচিত্র্যময় ব্যক্তিত্বের চরিত্রে অভিনয় করতে পারব। পর্দায় নিজের এই রূপান্তর দেখার অনুভূতি অভাবনীয়।”

পূজা ইন্টারটেইনমেইন্ট ও ইম্মি ইন্টারটেইনমেইন্ট-এর ব্যানারে নির্মিত স্পাই থ্রিলার ঘরানার এই ছবিটির পরিচালক রঞ্জিত এস তিওয়ারি। প্রযোজক জ্যাকি ভাগনানি, দীপশিখা দেশমুখ ও নিখিল আদভানি। চিত্রনাট্য লিখেছেন অসীম অরোরা ও পারভেজ শেখ।            

Leave a Reply

Your identity will not be published.