চিত্রশিল্পী সোনাক্ষী সিনহা

চিত্রশিল্পী সোনাক্ষী সিনহা

হ্যাঁ পাঠক, শিরোনামটি ঠিকই পড়েছেন। বলিউডের এই চিত্রনায়িকা সম্পর্কে যারা ভালোভাবে ওয়াকিবহাল, তারা তার এই গুণটির বিষয়ে জানেন। নতুন খবর হলো, সম্প্রতি সোনাক্ষীর একটি ছবি বিক্রি হয়েছে।

অবসরে ছবি আঁকেন সোনাক্ষী। এতদিন শুধু নিজের জন্য ছবি এঁকেছেন এই বলিউড তারকা, এখন থেকে তার ছবি অন্যের ঘরেও শোভা পাবে। আসলে লকডাউনে নিজের শিল্পী সত্তার প্রকাশ বেশ ভালোভাবেই করতে পেরেছেন সোনাক্ষী। টুইটার ও ইনস্টাগ্রামে নিজের আঁকা বিভিন্ন স্কেচ ও ছবি শেয়ার করেছেন ভক্তদের সঙ্গে। একবার সালমান খানকে তার আঁকা একটি ছবি (বাঘের ছবি) উপহারও দিয়েছিলেন।

প্রাতিষ্ঠানিকভাবে আঁকাআঁকি শেখেন নি সোনাক্ষী। তবে অবসরে রংতুলি নিয়ে বসে যান তিনি। ছবি আঁকা তাকে অবসাদ থেকে মুক্তি দেয়। মানসিক চাপও কমে।

সিনেমার শুটিং শেষ করে রাতে বাড়ি ফিরে সোনাক্ষী সোজা নিচের পেইন্টিং রুমে ঢুকে পড়েন। সেখানে মন যা চায় তা-ই আঁকেন। আর ছবিগুলো বেশ রঙিন হয়। ...ছবি আঁকার সময় জগৎ-সংসার ভুলে যান সোনাক্ষী। কীভাবে যে সময় কেটে যায়, তিনি বুঝতে পারেন না। ছবি আঁকা তার কাছে মন ভালো করার ওষুধও বটে।

স্বতঃস্ফূর্তভাবে ছবি আঁকেন সোনাক্ষী। এ প্রসঙ্গে তিনি এক সাক্ষাৎকারে বলেন, “এই মুহূর্তে যদি কেউ আমার হাতে একটা কলম ধরিয়ে দেয়, দেখা যাবে যে আমার হাত নিজের থেকে চলছে। আমাকে কোনো কিছু ভাবতে হয় না।”

সোনাক্ষীর ছবি বিক্রির কথা বলা হয়েছে। আসলে ‘হাউস অব ক্রিয়েটিভিটি’ নামে যমজ দুই ভাই লব ও কুশ-এর সঙ্গে একটি প্রতিষ্ঠান খুলেছেন এই তারকা। এটির মাধ্যমেই তার একটি ছবি সম্প্রতি বিক্রি হয়েছে। অ্যাক্রেলিকে আঁকা ছবিটির শিরোনাম ‘অ্যানায়ে’।

চিত্রশিল্পী সোনাক্ষীর কথা তো বলা হলো। এবার অভিনয়শিল্পী সোনাক্ষীর খবর দেওয়া যাক। শিগগিরই মুক্তি পাচ্ছে এই অভিনেত্রীর ‘ভুজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’ ছবিটি। এখানে তার সঙ্গে আছেন অজয় দেবগন, নোরা ফাতেহি, সঞ্জয় দত্ত ও শারদ কেলকর। 

Leave a Reply

Your identity will not be published.