বাবা কিশোরের বায়োপিক বানাবেন অমিত

বাবা কিশোরের বায়োপিক বানাবেন অমিত

কিশোর কুমারের বায়োপিকের কথা নানা সময়েই শোনা গেছে। বিভিন্ন পরিচালক এবং অভিনেতার নাম উচ্চারিত হয়েছে। একবার তো কিশোর কুমারের ভূমিকায় রনবীর কাপুর অভিনয় করবেন, এমন সংবাদও শোনা গিয়েছিল। কিন্তু আইনি জটিলতায় শেষ পর্যন্ত সব প্রজেক্টই মুখ থুবড়ে পড়েছিল। তবে এবার বোধহয় সত্যি সত্যি কিশোর কুমারের বায়োপিক নির্মাণ হতে যাচ্ছে। কেননা কিশোর-পুত্র অমিত কুমার এই বায়োপিক নির্মাণ করতে চলেছেন।

বলিউডে এখন বায়োপিক নির্মাণের ট্রেন্ড চলছে। কত ছবিই না গত কয়েক বছরে নির্মিত হয়েছে- মেরি কম, শকুন্তলা দেবী, হাসিনা পারকার, এম এস ধোনি: দি আনটোল্ড স্টোরি, দঙ্গল প্রভৃতি। এই ধারায় এবার যুক্ত হতে চলেছে কিশোর কুমারের বায়োপিক।

এক বর্ণাঢ্য চরিত্র কিশোর কুমার। বিচিত্রও কম নয়। চারবার বিয়ে করেছেন (স্ত্রীরা হলেন- রুমা গুহঠাকুরতা, মধুবালা, যোগিতাবালি ও লীনা চন্দ্রভারকার), অসংখ্য চলচ্চিত্রে গান গেয়েছেন এবং গানে তার কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা ছিল না, চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনা করেছেন, চলচ্চিত্রে অভিনয় করেছেন,  গানে সুরারোপ ও সংগীত পরিচালনা করেছেন, গান ও ছবির চিত্রনাট্যও লিখেছেন। জীবনে পাগলামিও কম করেন নি। তাকে ঘিরে অনেক মজার ঘটনা আছে। উল্লেখ্য, কিশোরের মজা করার প্রবণতা থেকে তার বড়ভাই স্বনামধন্য অভিনেতা অশোক কুমারও রেহাই পান নি। এমন ব্যক্তির জীবনকে ঘিরে চলচ্চিত্র নির্মাণ হতে চলেছে, এ বড়োই আনন্দের খবর।   

কিশোর কুমারের বায়োপিক নির্মাণ করছেন অমিত কুমার, স্বনামধন্য কণ্ঠশিল্পী এবং কিশোরের পুত্র, এ কথা আগেই বলা হয়েছে। তার সঙ্গে প্রযোজনায় যুক্ত হতে চলেছেন তার ভাই সুমিত কুমার ও সৎমা লীনা চন্দ্রভারকার।

কিশোর কুমারের বায়োপিক প্রসঙ্গে অমিত কুমারের ভাষ্য হচ্ছে: “আমার সব সময়ই বাবার (কিশোর কুমার) বায়োপিক নির্মাণের পরিকল্পনা ছিল। আমার পরিবারের চেয়ে তাকে কে আর ভালো জানে? আমরা খুব শিগগিরই বাবা সম্পর্কে আমাদের পরিবারের সদস্যদের সাক্ষাৎকার নেওয়া শুরু করব।”

অমিত কুমার জানিয়েছেন, ছবিটির চিত্রনাট্য লিখতে এক বছর লাগবে। তবে কিশোর কুমারের ভূমিকায় কে অভিনয় করবেন- এই বিষয়ে তিনি মুখ খোলেন নি।    

Leave a Reply

Your identity will not be published.