আবার বাংলাদেশের সিনেমায় পার্নো মিত্র

আবার বাংলাদেশের সিনেমায় পার্নো মিত্র

আবার বাংলাদেশের চলচ্চিত্রে অভিনয় করতে চলেছেন টালিউডের পার্নো মিত্র। ‘বিলডাকিনি’ নামের এ ছবিতে তিনি গ্রামের এক মেয়ের চরিত্রে অভিনয় করবেন।

পার্নো মিত্র অত্যন্ত সাহসী— কী পর্দায় কী ব্যক্তিগত জীবনে। নানা সময়ে নিজের এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরেন, যা আলোড়ন তোলে, উষ্ণতা ছড়ায়। অন্যদিকে কথাবার্তায়ও কোনো ভণিতা নেই, যা ঠিক মনে করেন বলে ফেলেন। তিনি একজন সুঅভিনেত্রীও। ‘বেডরুম’, ‘দত্ত ভার্সেস দত্ত’, ‘অপুর পাঁচালী’, ‘রাজকাহিনী’ প্রভৃতি ছবিতে তার পারফরমেন্স দর্শকরা উপভোগ করেছেন। তিনি বাংলাদেশের মোস্তফা সরওয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিতেও অভিনয় করেন। পার্নোর বিপরীতে ছিলেন বলিউডের ইরফান খান।

পার্নো আবার এ দেশের ছবিতে অভিনয় করতে চলেছেন। ফজলুল কবীর তুহিন পরিচালিত ‘বিলডাকিনি’ নামের এ ছবিতে পার্নো অন্যতম প্রধান নারী চরিত্রে অভিনয় করবেন। তার বিপরীতে থাকবেন মোশাররফ করিম। এ ছাড়া আরেকটি প্রধান চরিত্রে অভিনয় করবেন লুৎফর রহমান জর্জ। 

‘বিলডাকিনি’ নির্মিত হচ্ছে অন্যপ্রকাশ প্রকাশিত নূরুদ্দিন জাহাঙ্গীরের পাঠকনন্দিত উপন্যাস অবলম্বনে, যা আঁধার-কবলিত এক জনপদের গল্প। যে গল্পে যৌন নির্যাতনের শিকার এক নারীর নিপীড়িত জীবন এবং তার অবাঞ্ছিত গর্ভধারণ ও মাতৃত্ব অর্জনের আকাঙ্খাকে কেন্দ্র করে গ্রামীণ সমাজের নানা পরতের অন্ধকার দিকগুলো উন্মোচিত হয়েছে। আবার এটি শোষণ ও নির্যাতনের বিরুদ্ধে আরেক নারীর সংগ্রামের উপাখ্যানও। বলা যায়, ‘বিলডাকিনি’ হলো নারী শক্তির গল্প। মাতৃত্বের স্বাধীনতার গল্প।

‘বিলডাকিনি’তে পার্নো মিত্রকে নির্বাচন করা প্রসঙ্গে ছবিটির পরিচালক ফজলুল কবীর তুহিন বলেন, ‘এই গল্পে একজন গ্রামের মেয়ের যে চরিত্র, সেটা পার্নোর সঙ্গে মানানসই হবে, এটি আমার প্রথম থেকেই মনে হয়েছিল, যখন আমি উপন্যাসটি পড়ি।’

অন্যদিকে পার্নো মিত্র জানিয়েছেন, এই ছবির প্রস্তাব পাওয়ার পর গল্পটি পড়ে ভালো লাগে। এরপর যখন শুনি মোশাররফ করিমের সঙ্গে কাজ করব, খুব খুশি হই। তার সঙ্গে ভিডিও কলে কথা হয়েছে। তিনি আমার অত্যন্ত প্রিয় একজন অভিনেতা।

আগামী ডিসেম্বরে ‘বিলডাকিনি’র শুটিং শুরু হবে রাজশাহী অঞ্চলের একটি গ্রামে। আর সব কিছু ঠিক থাকলে ছবিটি মুক্তি পাবে ২০২২ সালের এপ্রিলে।  

Leave a Reply

Your identity will not be published.