ভারতের তৃতীয় মিস ইউনিভার্স হরনাজ সান্ধু

ভারতের তৃতীয় মিস ইউনিভার্স হরনাজ সান্ধু

এ বছর ইজরায়েলে বসেছিল মিস ইউনিভার্সের ৭০তম আসর। এখানেই ভারত পেল তৃতীয় মিস ইউনিভার্স হরনাজ সান্ধুকে।

ভারত প্রথম মিস ইউনিভার্স মুকুট পেয়েছিল ১৯৯৪ সালে। সেবার বিশ্বমঞ্চে ভারতের নাম উজ্জ্বল করেছিলেন বাঙালি কন্যা সুস্মিতা সেন। এরপর ২০০০ সালে মিস ইউনিভার্স খেতাব জেতেন লারা দত্ত। তারপর কেটে গেছে দীর্ঘ ২১ বছর। আর এ বছর ভারত পেল তার তৃতীয় মিস ইউনিভার্স হরনাজ সান্ধুকে।

মিস ইউনির্ভাস প্রতিযোগিতার আয়োজকদের তরফে সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়েছে সেই সোনালি মুহূর্ত, যেখানে ২০২১ সালের মিস ইউনিভার্স বিজয়িনীর নাম ঘোষণা করা হচ্ছে। ভিডিওর ক্যাপশনে লেখা হয়, ‘মিস ইউনিভার্স ২০২১’-এর তাজ উঠল মিস ইন্ডিয়ার মাথায়। হরনাজের মাথায় মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। মঞ্চে সোনালি স্লিভলেস গাউনে ঝলমল করলেন হরনাজ, হিরে খচিত মিস ইউনিভার্সের তাজ তার সৌন্দর্যকে আরও বাড়িয়ে দিল যেন।

২১ বছর বয়সী হরনাজের জন্ম পাঞ্জাবি পরিবারে। চন্ডীগড়ের মেয়ে পেশায় মডেল, ফিটনেস লাভার ও যোগ ব্যায়ামে পারদর্শী। ইতোমধ্যেই দুটি পাঞ্জাবি ছবিতে অভিনয় করেছেন তিনি।

২০১৭ সালে মিস চন্ডীগড় হয়েছিলেন হরনাজ। এরপর ২০১৮ সালে ফের এমার্জিং স্টার শিরোপা পেয়েছিলেন তিনি। ২০১৯ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় সেরা বারো প্রতিযোগীর মধ্যে ছিলেন হরনাজ। এরপর ২০২১ সালের সেপ্টেম্বরে মিস ডিভা ইউনিভার্স ইন্ডিয়া খেতাব পান হরনাজ। এরপর মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করেন তিনি এবং বিজয়িনীর মুকুট লাভ করেন।  

Leave a Reply

Your identity will not be published.