ঠিক যেন সত্যজিৎ!

ঠিক যেন সত্যজিৎ!

ছবি তৈরির কাহিনি নিয়ে ছবি। সত্যজিৎ রায়ের বিখ্যাত 'পথের পাঁচালী' তৈরির নেপথ্য গল্প নিয়ে তৈরি হয়েছে 'অপরাজিত'। এতে সত্যজিৎ রায়ের ভূমিকায় দেখা যাবে নবাগত জিতু কামালকে।

‘অপরাজিত’র প্রথম ঝলক প্রকাশের পর থেকেই চলছে আলোচনা। কে এই জিতু কামাল? সত্যজিতের চেহারার সঙ্গে তার এত মিল! সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে আগামী ১৩ মে মুক্তি পাচ্ছে টলিউডের ছবি 'অপরাজিত'। পরিচালনা করেছেন অনীক দত্ত। 

‘অপরাজিত’ আদতে মাণিকবাবুর বায়োপিক কি-না, তা নিয়ে বিস্তর ধন্দে ছিল দর্শক। ট্রেলার মুক্তির পর সেই ধোঁয়াশা কাটল। অনীকের ফ্রেমে ধরা দেবে ‘পথের পাঁচালি’র মতো কালজয়ী ছবি তৈরির নেপথ্যের গল্প। শুধু তাই নয়, বিশ্বখ্যাত সেই সিনেমা তৈরি করতে স্বামীর পাশে কীভাবে দাঁড়িয়েছিলেন বিজয়া রায়, সেই কাহিনীও অনীক তুলে ধরেছেন এতে। কিংবদন্তি পরিচালকের প্রতি শ্রদ্ধার্ঘ্য হিসেবে যে সিনেমা আসছে, তা নিয়ে শুরু হয়েছে উন্মাদনা।

কথা ছিল মুখ্য চরিত্রে অভিনয় করবেন আবীর চট্টোপাধ্যায়। সে মতে কাজও এগোতে থাকে। কিন্তু হঠাৎ করেই জানা যায় যে, সত্যজিতের ভূমিকায় আবীর নয়, কাজ করবেন জিতু কামাল। বলা বাহুল্য, জিতুকে দেখতে সত্যজিতের মতোই লাগে। 

অনীকের এই ছবিতে সত্যজিৎ রায়ের নাম বদলে দেয়া হয়েছে অপরাজিত রায়। ‘পথের পাঁচালী’ হয়ে গেল ‘পথের পদাবলী’। এরপরও দর্শক ঠিকই বুঝবেন যে, ফ্রেমে ফ্রেমে উঠে এসেছে সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ তৈরির নেপথ্যের গল্প।

Leave a Reply

Your identity will not be published.