‘আমি যুগে যুগে আসি’ গ্রন্থের প্রকাশনা উৎসব

‘আমি যুগে যুগে আসি’ গ্রন্থের প্রকাশনা উৎসব

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কাব্যগ্রন্থ ‘অগ্নিবীণা’র শতবর্ষ উপলক্ষে প্রকাশ হয়েছে ইকরাম আহমেদ লেনিন সম্পাদিত ‘আমি যুগে যুগে আসি’ সংকলন গ্রন্থ। এর প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয় ২৩ মে দুপুরে চ্যানেল আই ভবনের ৪ নম্বর স্টুডিওতে। 

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু কর্তৃক প্রকাশিত গ্রন্থটিতে ‘অগ্নিবীণা’র উপরে বিশ্লেষণধর্মী রচনা লিখেছেন দেশের ও দেশের বাইরের লেখকবৃন্দ। প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, কবি নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক এ এফ এম হায়াতুল্লাহ, নজরুল সঙ্গীতশিল্পী ফাতেমা-তুজ-জোহরা ও ফেরদৌস আরা। আরও উপস্থিত ছিলেন আবৃত্তিশিল্পী ভাস্বর বন্দ্যোপাধ্যায়, লেখক-কবি রেজাউদ্দিন স্টালিন, মনি হায়দার, ওপার বাংলার প্রিয়াঙ্কা গুহ প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিরা জানান, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের রচনা শতবর্ষ ধরে পঠিত হয়ে আসছে বিশ্ববাঙালির মাঝে। নজরুলের লেখা ও তাঁর সাহিত্যকর্ম নিয়ে আরো বেশি পঠন-পাঠন হওয়া দরকার।

নজরুলের বিভিন্ন লেখার উদ্ধৃতি দিয়ে বক্তারা আরো বলেন, নজরুলকে ব্যাপকভাবে জানতে হলে বেশি বেশি করে গবেষণা ও চর্চার প্রয়োজন। 

প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু। অনুষ্ঠানটি চ্যানেল আইতে সরাসরি সম্প্রচার করা হয়।

Leave a Reply

Your identity will not be published.