ঈদে আসছে 'প্রহেলিকা'

ঈদে আসছে 'প্রহেলিকা'

'প্রহেলিকা' মানে রহস্য। প্রহেলিকাময় জীবন নিয়ে একটি প্রেমকাহিনি তৈরি করেছেন নির্মাতা চয়নিকা চৌধুরী। মাহফুজ আহমেদ ও শবনম বুবলী অভিনয় করেছেন এতে। জামাল হোসেন প্রযোজিত ছবিটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার। এর মাধ্যমে দীর্ঘ আট বছর পর বড়পর্দায় ফিরেছেন মাহফুজ আহমেদ। আসছে কোরবানির ঈদে মুক্তি পাচ্ছে 'প্রহেলিকা'।

মাহফুজ আহমেদ ছবিটিতে মনা চরিত্রে অভিনয় করেছেন। এই চরিত্রের জন্য তিনি প্রায় আড়াই বছরের প্রস্তুতি নিয়েছেন। মাহফুজের সর্বশেষ সিনেমা ছিল ‘জিরো ডিগ্রি’, সর্বশেষ নাটক ‘সাড়ে তিন খানা চিঠি’। মাহফুজের অভিনয়ের ভক্ত বুবলী অভিনয় করেছেন তাঁরই সঙ্গেই। সিনেমাটিতে অর্পা চরিত্রটি করছেন বুবলী।

মনা চরিত্রটি নিয়ে মাহফুজ আহমেদের ভাষ্য, ‌‌''টেলিভিশনের পাশাপাশি আমার কাজের অভিজ্ঞতা বড়পর্দায়ও আছে। দীর্ঘ বিরতির পর 'প্রহেলিকা'র মতো গল্পের মাধ্যমে অভিনয়ে ফেরার চেয়ে ভালো আর কিছুই হতে পারে না। কারণ মনা এমন একটা চরিত্র, যে ধরণের চরিত্রের জন্য অভিনয়শিল্পীরা মুখিয়ে থাকেন।''

বুবলী বলেন, ''প্রহেলিকা' একটি প্রেমের গল্প, ভালোবাসার গল্প, পাওয়ার গল্প, না পাওয়ার গল্প। মানুষের মনের ক্রোধ, ঘৃণা আর অতৃপ্তির গল্প। দীর্ঘ সময় পাশাপাশি থাকলেও মনের মানুষের নাগাল পাওয়া যায় না, আবার কাছে পেয়েও কাউকে কাউকে ধরে রাখা যায় না। এমনি নানা জটিল সমীকরণের গল্প নিয়ে তৈরি হয়েছে ছবিটি।’

দীর্ঘ ৪ বছর পর প্রহেলিকা নিয়ে আসা নির্মাতা চয়নিকা চৌধুরীর ভাষ্য, "গল্প, নির্মাণশৈলী আর শিল্পীদের অভিনয় ভালো হলে সেই সিনেমা দর্শকদের মনে দাগ কেটে যায়। 'প্রহেলিকা' তেমনই একটি সিনেমা। তাই ঈদে অনেকগুলো সিনেমা মুক্তি পেলেও 'প্রহেলিকা'র সাফল্যের ব্যাপারে আমাদের কোনো রকম শঙ্কা নেই। আমাদের বিশ্বাস, মুক্তির প্রথম সপ্তাহেই দর্শকের মন জয় করে নিতে পারবে 'প্রহেলিকা"।

Leave a Reply

Your identity will not be published.