ভাবনা-রোশান জুটি

ভাবনা-রোশান জুটি

বড়পর্দায় জুটি বাঁধলেন জিয়াউল রোশান ও আশনা হাবিব ভাবনা। বছরের শেষ দিকে ঘোষণা এসেছিল ‘এক্সকিউজ মি’ সিনেমার। রায়হান খানের পরিচালনায় এ সিনেমায় একসাথে দেখা যাবে তাদের। সম্প্রতি রাজধানীর বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে সিনেমার প্রথম লটের কাজ। তবে পরিবর্তন হয়ে গেছে সিনেমার নাম। ‘এক্সকিউজ মি’ বদলে নাম রাখা হয়েছে ‘পায়েল’।

জানা গেছে, এটি মূলত নারীকেন্দ্রিক গল্পের একটি সিনেমা, যার মুখ্য চরিত্রের নাম পায়েল। তাই নতুন করে সিনেমাটির নাম রাখা হয়েছে 'পায়েল'।

সিনেমাটি প্রসঙ্গে সংবাদ মাধ্যমকে নির্মাতা রায়হান খান জানান, ‘শক্তিশালী গল্প। এই গল্প সুন্দরভাবে উপস্থাপন করতে পারলেই আমার সার্থকতা। প্রথমদিকে গল্প এক রকম ছিল, পরে কিছুটা পরিবর্তন করেছি। অভিনয়শিল্পীও সেভাবে নিয়েছি।’

‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় রোশানের অভিনয় দেখে তার দিকে নজর পড়ে রায়হান খানের। এদিকে রায়হান খানের সঙ্গে একাধিক নাটকে কাজের মিষ্টি অভিজ্ঞতা আছে ভাবনার। তাই এই জুটিকে একসঙ্গে মানাবে ভালো, এই চিন্তা থেকেই তাদের কাস্টিং করা। এমনটাই জানিয়েছেন নির্মাতা।

সিনেমার একটি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মিশা সওদাগর। এছাড়া সিনেমায় আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, তানিয়া আহমেদ, শিবা শানু, শাহেদ আলী প্রমুখ।

সিনেমা নির্মাণে প্রথম হলেও আগে সিনেমার চিত্রনাট্য লেখার অভিজ্ঞতা আছে রায়হান খানের। তার চিত্রনাট্যে ‘মৃধা বনাম মৃধা’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ও প্রশংসা কুড়ায়। ‘পায়েল’ চলচ্চিত্রের চিত্রনাট্যও রায়হান খানের লেখা।  

Leave a Reply

Your identity will not be published.