এক আসরেই ৯ পুরস্কার সুইফটের!

এক আসরেই ৯ পুরস্কার সুইফটের!

সময়ের জনপ্রিয় সংগীত তারকা টেলর সুইফট। তাঁর কনসার্ট দেখতে হুমকি খেয়ে পড়েন শ্রোতারা, তার নতুন গান গড়ে যাচ্ছে রেকর্ডের পর রেকর্ড। পুরস্কার অনুষ্ঠানে তাঁর মনোনয়ন আছে অথচ অন্য কেউ পুরস্কার বাগিয়েছেন; এমনটা খুব কম হয়েছে। ব্যতিক্রম হলো না এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডসের ক্ষেত্রেও।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, গত মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে অনুষ্ঠিত এবারের আয়োজনে আসরের সর্বোচ্চ নয়টি পুরস্কার পেয়েছেন ৩৩ বছর বয়সী মার্কিন গায়িকা। এ আসরে সুইফট একাই ১১টি মনোনয়ন পেয়েছিলেন।

সেরা গান, সেরা পপ গান, সেরা পরিচালনা, বর্ষসেরা ভিডিওসহ প্রধান পুরস্কার তাঁর ঝুলিতে জমা হলো, এর মধ্যে বিশেষভাবে উল্লেখ করা প্রয়োজন ‘অ্যান্টি হিরো’ গানটির কথা। গত বছর গায়িকার মিডনাইট অ্যালবামের গানটিই জিতেছে ছয়টি পুরস্কার। ২০২২ সালে সবচেয়ে বেশি বিক্রি হওয়া গানগুলোর একটি।

মার্কিন র‍্যাপার নিকি মিনাজের সঞ্চালনায় প্রায় চার ঘণ্টার এই পুরস্কার অনুষ্ঠানে ছিল ২০টির মতো পারফরম্যান্স। সেখানে পারফর্ম করেন অলিভিয়া রদ্রিগো, কার্ডি বি, ডেমি লোভাটে, ডোজা ক্যাটের মতো তারকারা। অনুষ্ঠানের অন্যতম বড় প্রাপ্তি কলম্বিয়ান তারকা শাকিরার পারফরম্যান্স, অনেকদিন পর পুরস্কার অনুষ্ঠানে পাওয়া গেল তাঁকে। অনুষ্ঠানে মাইকেল জ্যাকসন ভিডিও ভ্যানগার্ড পুরস্কারও দেওয়া হয় শাকিরাকে। উল্লেখযোগ্য পুরস্কারের মধ্যে সেরা হিপহপ গানের পুরস্কার পেয়েছেন নিকি মিনাজ, সেরা নবাগত শিল্পী হয়েছেন আই স্পাইস। কোরীয় মেয়েদের ব্যান্ড ব্ল্যাকপিঙ্ক হয়েছে বর্ষসেরা ব্যান্ড।

চমক দেখিয়েছেন আরেক কোরীয় গায়ক জাংকুক। বিটিএসের এই সর্বকনিষ্ঠ সদস্য জিতেছেন দ্য সামার অ্যাওয়ার্ড। এটি তিনি জিতেছেন একক গান ‘সেভেন’-এর জন্য। বিয়ন্সে, ডোজা ক্যাট, বিলি আইলিশ, ডুয়া লিপাদের মতো প্রতিষ্ঠিত শিল্পীদের হারিয়ে এ পুরস্কার জিতেছেন তিনি।

পুরস্কার গ্রহণ করে প্রতিক্রিয়ায় সুইফট বলেন, ‘এটা অবিশ্বাস্য। আমি কেবল এটাই বলতে চাই যে, ভক্তদের ভোটে যে কোনো পুরস্কারই আমার কাছে বিশেষ কিছু।’

Leave a Reply

Your identity will not be published.