‘হৃদয়ে বাংলাদেশ’ নিয়ে ২৫-এ চ্যানেল আই

‘হৃদয়ে বাংলাদেশ’ নিয়ে ২৫-এ চ্যানেল আই

‘হৃদয়ে বাংলাদেশ’-এই স্লোগানকে ধারণ করা দেশের প্রথম ডিজিটাল বাংলা টেলিভিশন চ্যানেল আই ২৫ বছরে পদার্পণ করলো। প্রতি বছর ১ অক্টোবর মানুষের মিলন মেলায় পরিণত হয় চ্যানেল আই চত্বর। এ বছরেও ব্যতিক্রম হয়নি। প্রতিষ্ঠাবার্ষিকীর প্রথম প্রহরে কেক কাটার মধ্য দিয়ে বর্ণিল আয়োজনে জন্মদিন শুরু হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বলেছেন, “স্যাটেলাইট টেলিভিশন ‘চ্যানেল আই’ ২৫ বছরে পদার্পণ করছে জেনে আমি আনন্দিত। এ উপলক্ষে আমি চ্যানেলটির পরিচালনা পর্ষদ, সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী ও কলাকুশলীসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। আমরা ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ তথা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে নিরলস কাজ করে যাচ্ছি। আমি আশা করি, আমাদের এই লক্ষ্য অর্জনে এবং গণতন্ত্র ও উন্নয়নের অগ্রযাত্রায় ‘চ্যানেল আই’ আরও ইতিবাচক ভূমিকা রাখবে। আমি ‘চ্যানেল আই’-এর ২৫ বছরে পদার্পণ উপলক্ষে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য এবং চ্যানেলটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করছি।”

২৫তম বর্ষপূর্তিতে চ্যানেলটির জন্য শুভকামনা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। চ্যানেল আইকে পাঠানো এক শুভেচ্ছাবার্তায় জাস্টিন ট্রুডো বলেছেন, ‘চ্যানেল আই ২৫তম জন্মদিন পালন করতে যাচ্ছে জেনে আমি খুবই আনন্দিত। চ্যানেল আইকে আমার উষ্ণ অভিনন্দন। বহু সংস্কৃতির দেশ কানাডায় বৈচিত্র্যতা সবচেয়ে বড় শক্তি। এই বৈচিত্র্যময় কানাডা তৈরিতে বাংলাদেশি কানাডিয়ানরা প্রতিদিন যে অবদান রাখছেন, তা অমূল্য। এর মাধ্যমে আমি আপনাদের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশের সেই সুযোগও নিতে চাই।’

চ্যানেল আই পরিচালনা পর্ষদের ৭ সদস্যের পক্ষ থেকে দর্শকশ্রোতাদের প্রতি কৃতজ্ঞতা জানান ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। ২৪ বছরের মতো আগামীর দিনগুলোতে সারা পৃথিবীর কোটি কোটি বাঙালির সৃজনশীল কাজের সাথে আস্থা ও বিশ্বাস নিয়ে এগিয়ে যাওয়ার অঙ্গীকার প্রকাশ করেছেন তারা।

১৯৯৯ সালের ১ অক্টোবর যাত্রা শুরু করে চ্যানেল আই। দুই বছর পর এদিন চালু হয় সংবাদ। আর ২০১৫ সালের ২০ এপ্রিল যাত্রা শুরু করে চ্যানেল আই অনলাইন।

Leave a Reply

Your identity will not be published.