মির্জাপুরে তরুণদের সঙ্গে সুখন, সাকিব ও সানির এক বিকেল

মির্জাপুরে তরুণদের সঙ্গে সুখন, সাকিব ও সানির এক বিকেল

টাঙ্গাইলের মির্জাপুরের তরুণদের সঙ্গে সময় কাটিয়েছেন বিশিষ্ট ভিডিও ব্লগার, মোটিভেশনাল স্পিকার সোলায়মান সুখন, লেখক-নাট্য নির্মাতা সাকিব রায়হান ও আওয়ামী লীগ নেতা, প্রযুক্তিবিদ রাফিউর রহমান খান ইউসুফজাই সানি। এই আয়োজনে ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবির প্রচারও করা হয়। 

‘তারুণ্যে ভরপুর ডিজিটাল মির্জাপুর’- এই স্লোগান নিয়ে ব্যতিক্রমী আয়োজন করেছেন টাঙ্গাইলের মির্জাপুরের আওয়ামী লীগ নেতা, সফল ব্যবসায়ী ও প্রযুক্তিবিদ রাফিউর রহমান খান ইউসুফজাই সানি। 

শনিবার (১৪ অক্টোবর, ২০২৩) মির্জাপুরের তরুণরা নতুন এক বার্তা পেল। জীবনের পথে সুন্দরভাবে এগিয়ে যেতে কয়েক ঘণ্টার এক আলোচনা সভা থেকে বিশেষ অনুপ্রেরণা পেয়েছে তারা।  

‘তারুণ্যে ভরপুর ডিজিটাল মির্জাপুর’ শীর্ষক এই সভার আলোচক ও আয়োজকরা মনে করছেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে মির্জাপুরের তরুণরা অগ্রণী ভূমিকা রাখবে। উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক জনাব শামীম আল মামুনের সঞ্চালনায় এই আয়োজনে উপস্থিত ছিলেন হাজারও তরুণ-তরুণী। এই আয়োজনে ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবির প্রচারে পোস্টার, ব্যানার ব্যবহার করা হয় অনুষ্ঠানস্থলে। ছবিটি দেখতে উপস্থিত জনতাকে উৎসাহিত করা হয়।  

মির্জাপুরের কৃতি সন্তান, ব্যবসায়ী, তথ্য ও প্রযুক্তিবিদ এবং টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্যরাফিউর রহমান খান ইউসুফজাই সানি দীর্ঘ বছর ধরে এলাকাবাসীর জন্য কাজ করছেন। ব্যক্তি ও কর্মজীবনে নানা রকম উদ্যোগ নিয়ে সফলতা পেয়েছেন তিনি। সানি মনে করেন, তারুণ্যের শক্তি দিয়ে পৃথিবী বদলে দেয়া সম্ভব। এ কারণেই নিজের এলাকার তরুণদের নিয়ে ব্যতিক্রমী একটি সভার আয়োজন করেছেন। যেখানে কথা বলেছেন দেশের বিশিষ্ট দুই বক্তা। তারা হলেন ভিডিও ব্লগার, মোটিভেশনাল স্পিকার সোলায়মান সুখন ও লেখক-নাট্য নির্মাতা সাকিব রায়হান। 

রাফিউর রহমান খান ইউসুফজাই সানির আমন্ত্রণে ১৪ অক্টোবর শনিবার দুপুরে ঢাকা থেকে তারা মির্জাপুর আসেন। বিকেলে এস কে পাইলট হাই স্কুল প্রাঙ্গনে ‘তারুণ্যে ভরপুর ডিজিটাল মির্জাপুর’-শীর্ষক আলোচনা সভায় তারা কথা বলেন। এ সময় স্থানীয় তরুণদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন দুই আলোচক। 

সোলায়মান সুখন বলেছেন, ‘সানি ভাইয়ের মুখে মির্জাপুরের তরুণদের কথা অনেক শুনেছি। তাদের মধ্যে তুমুল সম্ভাবনা দেখে ভালো লাগছে। এলাকার উন্নয়নে তরুণদের সঙ্গে মিলেমিশে তিনি যেভাবে কাজ করছেন, এতে করে আমরা মনে করি, মির্জাপুর স্মার্ট বাংলাদেশের অন্যরকম উদাহরণ তৈরি করবে।’

সাকিব রায়হান বলেন, ‘সানি ভাইয়ের আমন্ত্রণে এলেও মির্জাপুর সম্পর্কে ইতিবাচক খবর ঢাকা থেকেই পাই। বিশেষ করে আজ এখানকার তরুণদের সঙ্গে সময় কাটিয়ে বেশ ভালো লাগছে। তারা দেশ নিয়ে পরিবার নিয়ে ভাবছে, দেশের জন্য কাজ করছে, বিষয়টি ইতিবাচক। সানি ভাইয়ের মতো যোগ্য নেতা আছেন তাদের সঙ্গে, এটি বড় ব্যাপার।’

‘তারুণ্যে ভরপুর ডিজিটাল মির্জাপুর’ আয়োজক কমিটির আহবায়ক শাহীন আলম জানান, দীর্ঘদিন ধরে এমন একটি ব্যতিক্রমী আয়োজনের পরিকল্পনা করছিলেন রাফিউর রহমান খান ইউসুফজাই সানি। অবশেষে সফলভাবে কাজটি সম্পন্ন হয়েছে। ভবিষ্যতে এমন আয়োজন অব্যাহত থাকবে।

Leave a Reply

Your identity will not be published.