‘ফ্রেন্ডস’ তারকা ম্যাথিউ পেরির প্রস্থান

‘ফ্রেন্ডস’ তারকা ম্যাথিউ পেরির প্রস্থান

৯০’র দশকের জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘ফ্রেন্ডস’-এর ‘চ্যান্ডলার বিং’ চরিত্রের অভিনেতা ম্যাথিউ পেরি মারা গেছেন। ২৯ অক্টোবর এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

সংবাদ মাধ্যম সিএনএন জানিয়েছে, অভিনেতাকে তার লস অ্যাঞ্জেলেসের বাড়িতে মৃত অবস্থায় পাওয়া গেছে। আপাতদৃষ্টিতে পেরি বাথটাবে ডুবে মারা গিয়েছেন বলে ধারণা করছে লস অ্যাঞ্জেলেসের পুলিশ। ৫৪ বছর বয়সী এই অভিনেতার মৃত্যুর কারণ তদন্ত করছে প্রশাসন।

মূলত, ‘ফ্রেন্ডস’ নাটকটির গল্প নিউ ইয়র্ক সিটিতে বসবাসকারী ছয় তরুণ বন্ধুর কাহিনী নিয়ে তৈরি করা হয়েছিল। সিরিজটি ১৯৯৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রচারিত হয়। মোট ১০ টি সিজন ও ২৩৬ টি এপিসোড রয়েছে নাটকটিতে।

নব্বইয়ের দশকে জনপ্রিয় টেলিভিশন শো ‘ফ্রেন্ডস’-এর প্রধান ছয় চরিত্রের অন্যতম ছিল চ্যান্ডলার বিং। চ্যান্ডলারের চরিত্রে অভিনয় করে দর্শকের নজরে এসেছিলেন ম্যাথিউ। তাঁর সংবেদনশীল কৌতুকাভিনয়ে মুগ্ধ হয়েছিলেন অনুরাগীরা। বিশেষ করে মনিকা ও জোয়ির সঙ্গে চ্যান্ডলারের সমীকরণ ভোলার নয়। বন্ধুত্ব ও প্রেমের মিশেলে চ্যান্ডলারের চরিত্রকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন ম্যাথিউ। ‘ফ্রেন্ডস’ নাটকের সর্বশেষ পর্বটি যুক্তরাষ্ট্রে ৫২.৫ মিলিয়ন দর্শক উপভোগ করেছিল। এটি ২০০৪ সালে দর্শকদের সবচেয়ে বেশি দেখা টিভি পর্বে পরিণত হয়েছিল।

‘ফ্রেন্ডস’র প্রযোজনাকারী ওয়ার্নার ব্রোস এক সাক্ষাৎকারে বলেন, ‘আমাদের প্রিয় বন্ধু ম্যাথিউ পেরির মৃত্যুতে আমরা বিধ্বস্ত। ম্যাথিউ ছিলেন একজন অবিশ্বাস্য প্রতিভাধর অভিনেতা ও ওয়ার্নার ব্রাদার্স টেলিভিশন পরিবারের অবিচ্ছেদ্য অংশ।’ ওয়ার্নার ব্রাদার্স আরও বলেন, ‘তার কৌতুক প্রতিভার প্রভাব বিশ্বজুড়ে অনুভূত হয়েছিল। আজ একটি হৃদয়বিদারক দিন। আমরা তার পরিবার, প্রিয়জন ও তার সমস্ত অনুগত ভক্তদের প্রতি আমাদের ভালোবাসা জানাই।’

Leave a Reply

Your identity will not be published.